বাংলাদেশে বসেই তৈরি হতো ভারতীয় রুপি, গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!

ভারতীয় জাল রুপি ও জাল রুপি তৈরির সরঞ্জামসহ দুজনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের একটি দল।

আজ বুধবার বেলা সাড়ে ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য।

এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘মো. দুরুজ্জামান বিশ্বাসকে শেরেবাংলা নগর থানার ফার্মগেট এলাকা থেকে এবং মো. তরিকুল ইসলামকে রাজশাহী মহানগর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। ওই সময় তাদের কাছ থেকে ১২ লাখ ২৮ হাজার জাল রুপিসহ রুপি তৈরির সরঞ্জাম ল্যাপটপ, প্রিন্টার মেশিন, লেমিনেটর মেশিন, হ্যালোজেন লাইট, স্ক্যানিং করার প্রিন্টার ফ্রেম, মোবাইল ফোনসহ অন্যান্য জিনিস উদ্ধার করা হয়।’

দেবদাস ভট্টাচার্য আরো বলেন, ‘আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল যে  বহুদিন ধরে জাল রুপি তৈরি করছে মো. দুরুজ্জামান বিশ্বাস এবং তা সীমান্তবর্তী এলাকায় সরবরাহ করত। সেই তথ্যের ভিত্তিতে তাকে গ্রেপ্তার করি। তখন তার কাছে দুই লাখ জাল রুপি ছিল। সে মোস্ট ওয়ানটেড আসামি ছিল আমাদের কাছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়, দুরুজ্জামানকে আটকের পর তার কাছ থেকে পাওয়া তথ্য অনুযায়ী রাজশাহীতে অভিযান চালিয়ে মো. তরিকুল ইসলামকে ১০ লাখ ২৮ হাজার জাল রুপিসহ গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা তাদের অপরাধ স্বীকার করেছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এই চক্রটি শুরুতে বাংলাদেশি জাল টাকা তৈরি করলেও কয়েক বছর ধরে ভারতীয় জাল রুপি তৈরি করছে বলে জানান দেবদাস ভট্টচার্য। এসব অপরাধে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।