রাঙামাটিতে বিএনপির সভায় শওকত মাহমুদ

‘৮ ফেব্রুয়ারি সাজানো রায় হলে গণঅভ্যুত্থান হবে’

Looks like you've blocked notifications!
আজ সোমবার সন্ধ্যায় রাঙামাটি জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য দেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ। ছবি : এনটিভি

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজানো রায়ের মাধ্যমে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সাজা দিলে দেশে গণঅভ্যুত্থান সৃষ্টি হবে। শুরু হবে সরকার পতনের এক দফা আন্দোলন।

আজ সোমবার সন্ধ্যায় রাঙামাটি জেলা বিএনপির আয়োজনে দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ।

শওকত মাহমুদ বলেন, ‘এই মামলা থেকে গণঅভ্যুত্থান হবে, এই রায়ের পর। এবং এই গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে ফ্যাসিবাদী হাসিনা সরকারের পতন ঘটবে এবং সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে বেগম খালেদা জিয়ার জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে বন্ধুগণ। আগামী ৮ তারিখ আমাদের আন্দোলন একটাই হবে, যদি সাজানো রায় আসে। এক দফা এক দাবি, হাসিনা তুই কবে যাবি। হাসিনা গেলেই কিন্তু বাংলাদেশে নির্বাচন এমনিই সুষ্ঠু হবে।’

কঠোর আন্দোলনের জন্য প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে শওকত মাহমুদ বলেন, সাজানো মামলার বিচারের রায় ঘোষণা করা হলে দেশের সব মানুষকে সাথে নিয়ে আন্দোলন গড়ে তুলতে হবে।

ভাইস চেয়ারম্যান আরো বলেন, দেশের মানুষ বর্তমানে অস্থিতিশীল পরিস্থির মধ্যে বসবাস করছে। শেখ হাসিনার জন্যে নির্বাচন সুষ্ঠু হচ্ছে না, মানুষ সুষ্ঠু বিচার পাচ্ছে না, দ্রব্যমূল্যের দাম দিনদিন বাড়ছে। সে চলে গেলে সব কিছুই ঠিক হবে এবং মানুষ স্বস্তিতে বসবাস করবে বলে মন্তব্য করেন বিএনপির কেন্দ্রীয় এই নেতা।

প্রতিনিধি সভায় রাঙামাটি জেলা বিএনপির সভাপতি হাজি শাহ আলমের সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম) মাহবুবুর রহমান শামীম। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট  দীপেন দেওয়ান, সহ-উপজাতীয় বিষয়ক সম্পাদক লেফটেন্যান্ট কর্নেল (অব.) মনীষ দেওয়ান, সদস্য রবীন্দ্রলাল চাকমা।

রাঙামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদারের সঞ্চালনায় প্রতিনিধি সভায় জেলা বিএনপি, উপজেলা বিএনপিসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য দেন।