বিচার বিভাগ নিয়ে ষড়যন্ত্রের আলামত পাচ্ছেন প্রধান বিচারপতি

Looks like you've blocked notifications!
নাটোর জেলা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য দেন প্রধান বিচারপতি এস কে সিনহা। ছবি এনটিভি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, তিনি দায়িত্ব নেওয়ার পর বিচার বিভাগে চাঞ্চল্য ফিরে এসেছে। বিচারকরা স্বাধীনভাবে বিচারকাজ পরিচালনা করতে পারছেন। কিন্তু বিচার বিভাগের এই স্বাধীনতা ও চাঞ্চল্য রুখতে ষড়যন্ত্রের আলামত পাচ্ছেন তিনি। এজন্য আইনজীবীদের সহযোগিতা চান তিনি।

urgentPhoto

আজ সোমবার দুপুরে নাটোর জেলা আইনজীবী সমিতি ভবনে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এ কথা বলেন।

এস কে সিনহা বলেন, ‘আমি প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর এই যে বিচার বিভাগের প্রাণচাঞ্চল্যতা, এই যে মামলা নিষ্পত্তি যে রকম হয়েছে, এটা নিয়ে প্রত্যেক জায়গায়, গ্রামাঞ্চলেও আলোড়ন সৃষ্টি হয়েছে। এখন প্রত্যেকটা জেলায় একটা চেঞ্জ (পরিবর্তন) আনতে গেলে একটা প্রতিবাদ চলে আসে, একটা স্বার্থান্বেষী মহল, এটা আমি বিজ্ঞ আইনজীবীদের বলছি না, আরো কিছু মহল তাদের স্বার্থের মধ্যে মনে হয় একটু আঘাত পড়েছে। বলে যে চলে গেল, সব চলে গেল। এতে ষড়যন্ত্রের একটা ঘুরপাক, আমি কিছু আলামত পাচ্ছি।’

২০০৮ থেকে বিচার বিভাগের স্বাধীনতার পর বিভিন্ন পরিবর্তনের কথা উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, ‘এরপর যখন আরো পদক্ষেপ নিলাম তখন বলা হলো বিচার বিভাগ চলে গেল, চলে গেল। একটা প্রোপাগান্ডা, একটা কেলেংকারি, প্রতিনিয়ত আমরা পাচ্ছি। আমি আপনাদের কাছে আকুল আবেদন করব, এই যারা নেপথ্যে বিভিন্ন ষড়যন্ত্রের জাল বিস্তার করছে তাদের প্রতি আপনারা সচেতন থাকবেন। যাতে যে স্বাধীনতা আমরা পেয়েছি, বিচার নিষ্পত্তিতে যেন কোনো বাধা আসতে না পারে। প্রধান বিচারপতি হিসাবে একা আমার পক্ষে সম্ভব না, যদি আপনারা আইনজীবীরা সমর্থন, সহযোগিতা না করেন।’

নাটোর জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমিন তালুকদারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে জেলা ও দায়রা জজ লুৎফা বেগম, জেলা প্রশাসক মশিউর রহমান, পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল ইসলামসহ বিচার বিভাগ, প্রশাসক ও আইন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।