বললেন ডিএমপি কমিশনার

সোহেলকে কেউ গ্রেপ্তার করেনি, বিএনপির অপপ্রচার

Looks like you've blocked notifications!
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল। ছবি : সংগৃহীত

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, বিএনপি নেতা হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশের কোনো ইউনিট গ্রেপ্তার করেনি। এ নিয়ে বিএনপি যে প্রপাগান্ডা চালাচ্ছে, তা সম্পূর্ণ ভিত্তিহীন ও অপপ্রচার।

আজ বুধবার দুপুরে ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মহানগর পুলিশের এই কর্মকর্তা এসব কথা বলেন।

যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেলকে পুলিশ আটক করেছে। তবে এ ব্যাপারে পুলিশের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

গতকাল মঙ্গলবার বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেন, ‘আজ মঙ্গলবার ভোরের দিকে গোয়েন্দা পুলিশ রাজধানীর মালিবাগের একটি বাসা থেকে সোহেলকে আটক করে নিয়ে যায়।’ সোহেল কোথায় কীভাবে আছেন, পরিবারের সদস্যরা তা জানেন না বলেও জানান তিনি।

ডিএমপি কমিশনার বলেন, ‘আমি সব ইউনিটের সঙ্গেই কথা বলেছি। কেউ তাকে গ্রেপ্তার করেনি। জনমনে আতঙ্ক সৃষ্টি করার জন্যই এসব অপপ্রচার চালানো হচ্ছে।’

গত ৩০ জানুয়ারি হাইকোর্ট মোড়ে পুলিশের ওপর হামলার ঘটনায় বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা তিনটি মামলার আসামি ছিলেন হাবিব-উন-নবী সোহেল। বিএনপির দাবি, এ ঘটনাকে কেন্দ্র করে পুলিশ সারা দেশে গণগ্রেপ্তার চালাচ্ছে।

তবে গণগ্রেপ্তারের অভিযোগ অস্বীকার করে আছাদুজ্জামান মিয়া বলেন, ‘গত ৩০ জানুয়ারি পুলিশভ্যানে হামলা চালিয়ে আসামি ছিনিয়ে নেওয়ার ঘটনার ভিডিও ফুটেজ দেখে দেখে গ্রেপ্তার করা হচ্ছে। এটা কোনোভাবেই গণগ্রেপ্তার নয়।’