ছাত্রদল সভাপতি আবারও হেফাজতে

Looks like you've blocked notifications!
রাজীব আহসান। ফাইল ছবি

রাজধানীর পল্টন থানায় করা নাশকতার তিন মামলায় ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজীব আহসানকে ফের পাঁচ দিনের হেফাজত (রিমান্ড) মঞ্জুর করেছেন আদালত।

আজ মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে পল্টন থানায় করা নাশকতার তিন মামলায় তাঁকে হাজির করে প্রত্যেক মামলায় ১০ দিন করে ৩০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।  অপরদিকে দিকে তাঁর পক্ষে ঢাকা বারের  সাবেক সভাপতি সানাউল্লাহ মিয়া রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে মহানগর হাকিম আসাদুজ্জামান নুর তাঁর জামিনের আবেদন খারিজ করে দুই মামলায় দুই দিন করে চার দিন এবং এক মামলায় একদিনসহ মোট পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

চলতি বছরের প্রথম দিকে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে ছাত্রদল সভাপতি রাজীব আহসানের বিরুদ্ধে পল্টন থানা পুলিশ নাশকতার অভিযোগ এনে মামলা তিনটি দায়ের করে।

এর আগে গত ১৬ আগস্ট শাহবাগ থানায় পুলিশের করা নাশকতার তিন মামলায় পাঁচ দিন ও ১২ আগস্ট পল্টন থানার নাশকতার আট মামলায় রাজীব আহসানকে ১৬ দিনের রিমান্ডে পাঠায় আদালত।

গত ১৯ জুলাই রাতে পটুয়াখালীর দুমকী উপজেলার লেবুখালী ফেরিঘাট থেকে ৪৫ পিস ইয়াবা ট্যাবলেট ও একটি মাইক্রোবাসসহ রাজীব ও তাঁর চার সঙ্গীকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ দাবি করে। 

রাজীবের বিরুদ্ধে পল্টন থানায় ১৭টি, মতিঝিল থানায় পাঁচটি ও শাহবাগ থানায় ২৩টিসহ মোট ৪৫টি মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি ছিল। পরে এসব মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়।