বিএনপি নেত্রী আফরোজা-সুলতানার আগাম জামিন

Looks like you've blocked notifications!

বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস ও সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দায়ের করা একটি মামলায় আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত।  

গত বৃহস্পতিবার জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় শুনতে যাওয়ার পথে খালেদা জিয়ার গাড়িবহরে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় আসামি ছিলেন দুই নেত্রী। 

আজ সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ তিন মাসের জন্য তাঁদের জামিন মঞ্জুর করেন।  

মামলায় আসামিপক্ষে ছিলেন সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের সভাপতি জয়নাল আবেদিন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকন। 

এর আগে গতকাল রোববার একই আদালত মামলার পুলিশি প্রতিবেদন উপস্থাপনের আগপর্যন্ত দেওয়া সুপ্রিম কোর্ট বার কাউন্সিলের সভাপতি জয়নাল আবেদিন ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুবউদ্দিন খোকনকে জামিন দেন। 

আদালতে তাঁদের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ ও সগির হোসেন লিয়ন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল জাহাঙ্গীর আলম।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের দিন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাওয়ার পথে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। ওই ঘটনায় নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ রমনা থানায় তিনটি মামলা করে। তিন মামলাতেই জয়নুল আবেদিন, মাহবুবউদ্দিন খোকন, আফরোজা আব্বাস ও সুলতানা আহমেদকে আসামি করা হয়।