ভৈরব উপজেলা বিএনপির সভাপতিসহ ১৩ জনের রিমান্ড নামঞ্জুর

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জ আদালত প্রাঙ্গণে আজ মঙ্গলবার জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম ও ভৈরব উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলামসহ অন্য নেতাকর্মীরা। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরব উপজেলা বিএনপি সভাপতি রফিকুল ইসলামসহ আটক ১৩ জনের রিমান্ড নামঞ্জুর তাদের একদিন জেলগেটে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার কিশোরগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম ইকবাল মাহমুদ এ আদেশ দেন।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ৫ ফেব্রুয়ারি সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করতে যান। পথে ভৈরবে তাঁকে অভ্যর্থনা জানাতে আসা বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাযাওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনায় পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের শেলের জবাবে বিএনপির নেতা-কর্মীরা ইটপাটকেল ছুঁড়ে মারে। এতে তিন পুলিশ কর্মকর্তাসহ বিএনপির কমপক্ষে ১৫ নেতা-কর্মী আহত হন।

ওই দিন কিশোরগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাজাহারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাজি ইসরাইল, ভৈরব উপজেলা বিএনপির সভাপতি মো. রফিকুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক ভিপি বাহার উল ইসলাম বাহার, জেলা ছাত্রদলের আহ্বায়ক তারিকুজ্জামান পার্নেলকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনায় পুলিশের কর্তব্য কাজে বাধা, হামলা চালিয়ে পুলিশ কর্মকর্তাদের জখম ও নাশকতা চেষ্টার অভিযোগ এনে ভৈরব উপজেলা বিএনপি সভাপতি মো. রফিকুল ইসলামকে প্রধান করে ৪৫ নেতাকর্মীর নাম এজাহারভুক্ত করে ভৈরব থানায় একটি মামলা  করেন উপপরিদর্শক (এসআই) অভিজিৎ চৌধুরী। পরে আটক নেতাদের ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে ওই দিনই তাদের কিশোরগঞ্জ জেলহাজতে পাঠায় পুলিশ।