শিক্ষা সফরের বাস উল্টে নিহত ২

Looks like you've blocked notifications!
নওগাঁ শহরের বাইপাস সড়কে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় তুলসীগঙ্গা ব্রিজের পাশে শিক্ষা সফরের একটি বাস খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। ছবি : এনটিভি

নওগাঁ শহরের বাইপাস সড়কে তুলসীগঙ্গা ব্রিজের পাশে  শিক্ষা সফরের একটি বাস খাদে পড়ে অভিভাবকসহ দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন শিশু ও নারীসহ আরো ৩০ জন। 

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এই ঘটনা ঘটে। 

নিহতরা হলেন জয়পুরহাট জেলার কালাই উপজেলার বাখরা গ্রামের গুলজার আলীর ছেলে লিটন হোসেন (৩৫) এবং একই এলাকার ইয়াকুব আলীর ছেলে জাহিদুল ইসলাম (৪৫)।
 
আহতদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে তিন শিশুকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

নওগাঁর পুলিশ সুপার ইকবাল হোসেন জানান, বৃহস্পতিবার সকালে জয়পুরহাট জেলার কালাই উপজেলার মোলামগাড়ী হাট এলাকার ব্রাইট ফিউচার একাডেমি নামে একটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ প্রায় ৭০ জন বাস নিয়ে নওগাঁয় শিক্ষা সফরে আসেন। তাঁরা নওগাঁর শখের পল্লী বিনোদনকেন্দ্র ভ্রমণ শেষে পাশের ডানা পার্কে যাচ্ছিলেন। পথে তুলসীগঙ্গা ব্রিজের কাছে বাসটি ঘোরানোর সময় সড়কের পাশে গভীর খাদে পড়ে যায়।
 
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নওগাঁ স্টেশনের উপসহকারী পরিচালক এস এম মুরশেদ জানান, ঘটনার পর স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিটের কর্মীরা উদ্ধারকাজ শুরু করেন। ঘণ্টাব্যাপী এই উদ্ধারকাজ চলে। 
 
মুরশেদ আরো জানান, বাসের চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যান অভিভাবক লিটন হোসেন ও শিক্ষা সফরের বাবুর্চি জাহিদুল ইসলাম।

এ সময় শিক্ষার্থী আসিফ (৯), হেলাল (৭) রাহুল (১১) লিমা (১৩), আরসিনা (১৪), তরিকুল (১০) সাদিয়া (১৩), আসিক (১০), রিয়া (১০), তামান্না (১০), রাজিবুল (১৫), তুষার (৭), মৃদৃল (১১) ও অভিভাবকদের মধ্যে মজিদা বেগম (৪০), মোশারফর হোসেন (৪৫), ফাতেমা  বেগম (৫০), তপন কুমার (৪০), বেলাল হোসেন (২৬), আনজুয়ারা খাতুন (৩০), শহীদুল ইসলাম (৪০), মাহফুজুল হক (৩২), শারমিন সুলতানা (২২), দেলোয়ার হোসেন (৫০), শামেকা (২২), রাহানসহ (২০) অন্তত ৩০ জন আহত হন।
 
এদিকে ঘটনার পর পরই নওগাঁ সদর আসনের সংসদ সদস্য ও নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল মালেক, জেলা প্রশাসক মো. মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন ঘটনাস্থলে ছুটে যান।  তাঁরা দুর্ঘটনায় আহতদের খোঁজ-খবর নেন এবং চিকিৎসাসহ অন্যান্য ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।