স্বাস্থ্য প্রতিমন্ত্রী বললেন

‘স্বাস্থ্যসেবা প্রতিটি এলাকায় পৌঁছে দেওয়া হবে’

Looks like you've blocked notifications!
মানিকগঞ্জে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন। ছবি : এনটিভি

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন,  বিদ্যুতের মতো স্বাস্থ্যসেবা প্রতিটি এলাকায় পৌঁছে দেওয়া হবে। দুর্গম এলাকার কোনো মানুষ বিনা চিকিৎসায় মারা যাবেন না। স্বাস্থ্য বিভাগের যতগুলো সেবা  প্রতিষ্ঠান আছে সবগুলো পর্যায়ক্রমে মানিকগঞ্জে করা হবে।

আজ শনিবার দুপু‌রে মানিকগঞ্জ সদর উপজেলায় একটি বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ সব কথা বলেন।

জাহেদ স্বপন বলেন, জনগণ সচেতন হওয়ার পাশাপাশি মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু রোধের কারণে আজ দেশের মানুষের গড়আয়ু বেড়ে দাঁড়িয়েছে ৭২ বছর। তিনি বলেন, ‘প্রতিবেশী অনেক দেশের থেকে আমরা স্বাস্থ্য বিভাগের অনেক উন্নতি করেছি।’ তিনি মানিকগঞ্জে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আগামীতে তাকে নৌকায় ভোট দেওয়ার জন্য আহবান জানান।

সেই সাথে আটিগ্রাম ও কৃষ্ণপুর  ইউনিয়নের মাঝামাঝি কোনো এক স্থানে নারী ও শিশুদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ১০ শয্যা বিশিষ্ট একটি হাসাপাতাল নির্মাণের ঘোষণা দেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য দেন সিভিল সার্জন খুরশিদ আলম, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলতালুন আজম খান আপেল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার সরকার,  পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক জবেদা খাতুন, আটিগ্রাম ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান নূরে আলম সরকার, কৃষ্ণপুর ইউপি চেয়ারম্যান বিপ্লব হোসেন সেলিম।