মানহানির মামলায় বান্দরবানে আমার দেশ সম্পাদকের জামিন

Looks like you've blocked notifications!
আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। ছবি : সংগৃহীত

মানহানির মামলায় বান্দরবানে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের জামিন মঞ্জুর করেছেন আদালত। মাহমুদুর রহমান আজ রোববার দুপুরে বান্দরবানের মুখ্য বিচারিক হাকিম সিরাজ উদ দৌলা কুতুবির আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিচারক তাঁর জামিন আবেদন মঞ্জুর করেন।

মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট আবুল কালাম এই তথ্য জানিয়েছেন।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বছরের পহেলা ডিসেম্বর ঢাকায় রাষ্ট্রবিরোধী বক্তব্য প্রদান এবং বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে কটূক্তি করে কথা বলেন মাহমুদুর রহমান। এতে বঙ্গবন্ধুর কন্যা আওয়ামী লীগ সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রীর সম্মান ক্ষুণ্ণ হয়েছে এবং বাদীর রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী যুবলীগের সুনাম ও সম্মানহানি হয়েছে। রাষ্ট্রের অস্থিতিশীল অবস্থা সৃষ্টি হয়েছে যা পূরণের কোনো আর্থিক মানদণ্ড নেই। নেত্রীর মানহানি হওয়ায় সংক্ষুব্ধ হয়ে গত বছরের ১৮ ডিসেম্বর বান্দরবান শহর যুবলীগের সাধারণ সম্পাদক এহসান উদ্দীন চৌধুরী বাদী হয়ে মাহমুদুর রহমানের শাস্তি প্রদানের জন্য ১২৩এ/১২৪এ/৫০১/৫০২/৫০৫ ধারায় মানহানির মামলা করেন।

মামলার বাদী শহর যুবলীগের সাধারণ সম্পাদক এহসান উদ্দীন চৌধুরী বলেন, ‘সংগঠনের একজন কর্মী হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধুর পরিবারের সুনাম ক্ষুণ্ণ হওয়ায় ক্ষুব্ধ হয়ে মাহমুদুর রহমানের শাস্তির জন্য আমি মামলাটি করেছি।’