লক্ষ্মীপুরে পলাশের খুনিদের গ্রেপ্তার দাবিতে সাংবাদিকদের মানববন্ধন

Looks like you've blocked notifications!
তরুণ সাংবাদিক শাহ মনির পলাশের খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে আজ রোববার সকালে লক্ষ্মীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। ছবি : এনটিভি

তরুণ সাংবাদিক শাহ মনির পলাশের খুনিদের গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে সাংবাদিকরা। আজ রোববার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে লক্ষ্মীপুর সম্পাদক-প্রকাশক পরিষদ এ আয়োজন করে।

নিহত পলাশ দৈনিক রূপবাণী পত্রিকার লক্ষ্মীপুর প্রতিনিধি ও লক্ষ্মীপুর সরকারি কলেজের স্নাতক (পাস) চূড়ান্ত বর্ষের ফলপ্রত্যাশী।

মানববন্ধনে বক্তব্য দেন সম্পাদক-প্রকাশক পরিষদের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, দৈনিক আলোকিত লক্ষ্মীপুরের সম্পাদক অ্যাডভোকেট হাফিজ উল্যাহ, সাংবাদিক জাহাঙ্গীর আলম, এ কিউ এম সাহাবুদ্দিন, সাজ্জাদুর রহমান, আফজাল হোসেন সবুজ, আলী হোসেন, জহিরুল ইসলাম শিবলু, নূর মোহাম্মদ।

এলাকাবাসীর মধ্যে বক্তব্য দেন তোফায়েল আহম্মেদ, এ কে এম মিজানুর রহমান, প্রভাষক মানছুর রহমান, রজিব-উজ-জামান, যুবলীগ নেতা সাইফুল ইসলাম মিঠু, আবদুল ওয়াহাব ভূঁইয়া।

বক্তারা বলেন, বিভিন্ন সময় সংবাদ পরিবেশন করতে গিয়ে সাংবাদিকরা খুন ও নির্যাতিত হয়েছে। সাংবাদিকের খুন, নির্যাতন, অপহরণ ও গুম আর সহ্য করা হবে না। এর প্রতিবাদে আজ সাংবাদিকরা রাস্তায় নেমেছে। পলাশ একজন মেধাবী সাংবাদিক ছিলেন। এই তরুণ সাংবাদিকের খুনিদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় এনে শাস্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

গত ১৪ ফেব্রুয়ারি সকালে সদর উপজেলার মাছিমনগর গ্রামে জমি নিয়ে বিরোধে সাংবাদিক পলাশকে তাঁর দুই চাচাতো ভাই পিটিয়ে আহত করে। ১৫ ফেব্রুয়ারি ভোরে ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান পলাশ। পরে রাতে নিহতের বাবা মনির হোসেন সদর থানায় বাদী হয়ে আবু ইউছুফ, আবু ছায়েদ ও ইউছুফের স্ত্রী ফয়েজুন নেছাকে আসামি করে মামলা করেন। এর মধ্যে ফয়েজুন নেছাকে গ্রেপ্তার করা হলেও অন্যরা পলাতক রয়েছে।