প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে শিক্ষকসহ গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!

রাজধানীর উত্তরখান এবং গাজীপুর থেকে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত সন্দেহে শিক্ষকসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব))।

আজ সোমবার বিকেলে রাজধানীর কারওয়ানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা হলেন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্র হাসানুর রহমান রকি (২৯), উত্তরখানের ক্যামব্রিজ হাইস্কুলের শিক্ষক তানভীর হোসেন (২৯), মো. সজীব মিয়া (২৬), উত্তরখানের একটি কোচিং সেন্টারের মো. এনামুল হক (২৭) ও মো. ইব্রাহিম (২১)।

র‍্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান জানান,  হাসানুর রহমান রকি সামাজিক যোগাযোগের মাধ্যমে ছাত্র সংগ্রহ করে চার বছর ধরে প্রশ্ন ফাঁস করে আসছিলেন। পরীক্ষার দুই মাস আগে থেকেই ফেসবুকে গ্রুপ খুলে ছাত্র সংগ্রহ করতেন রকি।

মুফতি মাহমুদ বলেন, ‘টপ ১০’ নামে একটি গ্রুপ থেকে রকি প্রশ্ন ফাঁস করতেন। প্রথমে ‘এক্সক্লুসিভ সাজেশন’ দেবেন বলে শিক্ষার্থীদের আকর্ষণ করতেন। এরপর সেখান থেকে টাকার বিনিময়ে যারা প্রশ্ন নিতে চাইত তাদের সঙ্গে ইনবক্সে যোগাযোগ করতেন। তারপর ইলেক্ট্রনিক ডিভাইসের মাধ্যমে টাকা আদান-প্রদান করে তাদের কাছে প্রশ্ন পৌঁছে দিতেন।

র‍্যাব জানায়, হাসানুর রহমান রকির মাধ্যমে বাকি চারজন ফাঁস হওয়া প্রশ্ন সংগ্রহ করে তাদের শিক্ষার্থীদের দিতেন।

মুফতি মাহমুদ আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা  প্রশ্ন ফাঁস চক্রের সক্রিয় সদস্য বলে শিকার করেছেন।