ঘন কুয়াশায় পদ্মায় নৌযান চলাচল বন্ধ

Looks like you've blocked notifications!
পুরোনো ছবি

পদ্মা নদী‌তে ঘন কুয়াশার কারণে  মানিকগঞ্জের পাটু‌রিয়া ও রাজবাড়ি জেলার দৌলতদিয়া নৌপথে ফেরিসহ সব ধরনের নৌযান চলাচল বন্ধ রয়েছে।

নৌপথ তীব্র কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ায় দুর্ঘটনা এড়াতে আজ শনিবার ভোর ৬টা থেকে এই পথে নৌযান চলাচল বন্ধ করে দেওয়া হয়। এতে যাত্রী ও যানবাহন বোঝাই তিনটি ফেরি মাঝ নদীতে নোঙর করেছে।

অন্যদিকে ফেরি পারাপারে অপেক্ষায় উভয় পাড়ের ঘাট এলাকায় বাস-ট্রাকসহ বিভিন্ন ধরনের প্রায় তিন শতাধিক যানবাহন আটকে পড়েছে। ফলে যানবাহন শ্রমিক, যাত্রীসহ সংশ্লিষ্টরা ভোগান্তিতে পড়েছেন।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের সহকারী ব্যবস্থাপক ম‌হিউদ্দিন রা‌সেল এন‌টি‌ভি অনলাইন‌কে জানান, যাত্রী ও যানবাহন নিয়ে পারাপারের সময় ঘন কুয়াশায় নৌপথ দেখতে না পেয়ে তিন ফেরি মাঝ নদীতে নোঙর করে। এর পরপরই দুর্ঘটনা এড়াতে অন্য ফেরিগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

এই কর্মকর্তা আরো জানান, পাটুরিয়া ঘাটে ১০টি ও দৌলতদিয়া ঘাটে তিনটি ফেরি পন্টুন এবং এর আশেপাশে বেঁধে রাখা হয়েছে। কুয়াশার তীব্রতা কেটে গেলে অগ্রাধিকার ভিত্তিতে আটকে পড়া সকল প্রকার যানবাহন ফেরি পারাপার করা হবে বলেও জানান মহিউদ্দিন রা‌সেল।