সিরাজগঞ্জে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, চারজন গুলিবিদ্ধ

Looks like you've blocked notifications!
সিরাজগঞ্জ শহরের সয়াধানগড়া মহল্লায় সার্কিট হাউসের কাছে আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে বিএনপি-জামায়াতকর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। ছবি : এনটিভি

হরতালে পিকেটিং করা নিয়ে সিরাজগঞ্জে আওয়ামী লীগের কর্মীদের সঙ্গে বিএনপি-জামায়াত কর্মীদের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের ছোড়া রাবার বুলেটে শিশুসহ চারজন আহত হয়। আজ বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শহরের সয়াধানগড়া মহল্লায় সার্কিট হাউসের কাছে এ ঘটনা ঘটে। 

আহত সয়াধানগড়া মহল্লার ওমর আলীর ছেলে শিশু রূপো (১১), ফটিকের ছেলে সোহেল (২২), সৌরভ ও আক্তারকে সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে রূপোর মাথায় ও সোহেলের পায়ে গুলি লেগেছে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

গত মঙ্গলবার বিএনপি চেয়ারপারসনের ছোট ছেলে আরাফাত রহমান কোকোর গায়েবানা জানাজায় বাধা দেওয়ার প্রতিবাদে সিরাজগঞ্জ জেলায় বুধ ও বৃহস্পতিবার টানা ৩৬ ঘণ্টার হরতালের ডাক দেয় বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোট।

যুবলীগ নেতা শাহেদ আলী অভিযোগ করেন, হরতাল চলাকালে বিএনপি-জামায়াত সমর্থকরা লাঠিসোঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে সার্কিট হাউসের সামনের ব্রিজের ওপর পিকেটিং করার চেষ্টা করে।
এ সময় আওয়ামী লীগ সমর্থকরা এসে তাদের ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া শুরু হয়। এ সময় পুলিশ এসে পিছন থেকে রাবার বুলেট নিক্ষেপ ও লাঠিপেটা করলে আওয়ামী লীগ সমর্থিত চারজন আহত হয় বলে দাবি করেন শাহেদ।

এ ব্যাপারে বিএনপি-জামায়াত নেতাদের সঙ্গে যোগাযোগ করে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাবিবুর রহমান এনটিভিকে জানান, দুই পক্ষের সংঘর্ষ ও ধাওয়া-পাল্টাধাওয়া নিয়ন্ত্রণে পুলিশ কয়েকটি রাবার বুলেট ছোড়ে।