মুন্সীগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহের উদ্বোধন

Looks like you've blocked notifications!
জাটকা সংরক্ষণ সপ্তাহ উপলক্ষে আজ শনিবার মুন্সীগঞ্জের পদ্মা নদীতে নৌ মিছিল করা হয়। ছবি : এনটিভি

‘জাটকা ধরে করবো না শেষ, বাঁচবে জেলে হাসবে দেশ’ এ স্লোগানে মুন্সীগঞ্জে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২০১৮ এর উদ্বোধন করা হয়েছে। মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ আজ শনিবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মেদিনীমন্ডল ইউনিয়নের কালিরখিল মাঠে এর উদ্বোধন করেন।

মৎস্য অধিদপ্তর আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল।  স্বাগত বক্তব্য দেন মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সীগঞ্জ-২ আসনে আওয়ামী লীগদলীয় সংসদ সদস্য অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, বাংলাদেশ নৌ-পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ মুহম্মদ মারুফ হাসান, অতিরিক্ত ডিআইজি মো. রফিকুল ইসলাম, অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি মো. মাহবুবুর রহমান, লৌহজং উপজেলা পরিষদের চেয়ারম্যান ওসমান গনি তালুকদার, মৎস্যজীবী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রায় হাজার হাজার জেলের উপস্থিত ছিলেন। কালিরখিল মাঠসহ পাশের রাস্তাও ছিলো পরিপূর্ণ। শতাধিক ট্রলার নিয়ে নিকটবর্তী পদ্মা নদীতে করা হয় নৌ মিছিল।

প্রতি বছরের মতো এবারও মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে ২৪ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ পালিত হবে এই সপ্তাহ।