আশুগঞ্জের ইউএনওর বদলি প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ

Looks like you've blocked notifications!
ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের ইউএনও আমিরুল কায়ছারের বদলির আদেশ বাতিলের দাবিতে আজ রোববার ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে টায়ার জ্বালিয়ে এক ঘণ্টা অবরোধ করা হয়। ছবি : এনটিভি

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিরুল কায়ছারের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মহাসড়ক অবরোধ করেছে উপজেলাবাসী। আজ রোববার ঢাকা-সিলেট মহাসড়কের আশুগঞ্জে এক ঘণ্টা অবরোধ করা হয়। এ সময় মহাসড়কের দুই পাশে পাঁচ-ছয় কিলোমিটারজুড়ে যানজটের সৃষ্টি হয়। এতে কয়েকশ যানবাহন আটকা পড়ে যাত্রীদের দুর্ভোগের সৃষ্টি হয়।

উপজেলার একাধিক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও বাসিন্দা জানান, ইউএনও আমিরুল কায়ছার একজন সৎ সরকারি কর্মকর্তা। ঘুষ খাওয়ার কোনো বদনাম তাঁর নেই।  স্থানীয় সরকারের কাজগুলো তিনি বেশ দক্ষতার সঙ্গে করেছেন। কয়েক মাস আগে আশুগঞ্জে কাঁচার পুকুরের কয়েকটি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেন তিনি। এ কারণে প্রভাবশালীদের চক্ষুশূল হন তিনি। তাঁদের তদবিরে গত ২২ ফেব্রুয়ারি ইউএনও আমিরুল কায়ছারকে আশুগঞ্জ থেকে বান্দরবানের আলীকদম উপজেলায় শাস্তিমূলক বদলি করা হয়। এই বদলির প্রতিবাদে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদে ঝড় ওঠে।

আজ রোববার বেলা ১১টায় আশুগঞ্জে সাত ইউপির চেয়ারম্যান, এক ডজন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সহস্রাধিক মানুষ মহাসড়কের দুইপাশে দীর্ঘ মানবন্ধনে যোগ দেয়। একপর্যায়ে বিক্ষুব্ধরা টায়ার জ্বালিয়ে ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ গোলচত্বর এলাকা অবরোধ করে রাখে। এই সময় এক ঘণ্টা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে রাখার কারণে এক ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

এ সময় এক প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন আশুগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেহেনা মকবুল, আশুগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন, আড়াইসিধা ইউপি চেয়ারম্যান মো. সেলিম মিয়া, তারুয়া ইউপি চেয়ারম্যান মো. ইদ্রিস হাসান, তালশহর ইউপি চেয়ারম্যান মো. আবু শামা, লালপুর ইউপি চেয়ারম্যান আবুল খায়ের, শরীফপুর ইউপি চেয়ারম্যান মো. সাইফ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা শেখ জসিম উদ্দিন, মুক্তিযোদ্ধা জাহাঙ্গীর খন্দকার প্রমুখ।

ইউএনও আমিরুল কায়ছারের বদলির আদেশ প্রত্যাহার না করলে আগামী দিনে আইনশৃঙ্খলা কমিটির সভা বর্জন করার ঘোষণা দেন ইউপি চেয়ারম্যানরা। পাশাপাশি অবিলম্বে বদলির আদেশ বাতিল না করলে স্মারকলিপি প্রদানসহ কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণাও দেওয়া হয়।