বিএফইউজে একাংশের সভাপতি রুহুল আমিন গাজী

Looks like you've blocked notifications!
বিএফইউজে একাংশের সভাপতি নির্বাচিত হয়েছেন রুহুল আমিন গাজী (বামে), মহাসচিব হয়েছেন এম আবদুল্লাহ। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সভাপতি নির্বাচিত হয়েছেন রুহুল আমিন গাজী। একই কমিটির মহাসচিব নির্বাচিত হয়েছেন এম আবদুল্লাহ।

গতকাল রোববার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে সংগঠনের দ্বিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়। দিনভর ভোটগ্রহণ শেষে রোববার দিবাগত রাতে ফলাফল ঘোষণা করা হয়। বিএফইউজে একাংশের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়।

ঢাকাসহ সারা দেশে বিএফইউজের একাংশের অঙ্গ ইউনিয়নগুলো থেকে প্রতি ১০ জনে একজন করে নির্বাচিত কাউন্সিলর তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। সর্বমোট ২৩৮ জন কাউন্সিলরের মধ্যে ভোট দিয়েছেন ২৩৩ জন। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণের পর গণনা শেষে নির্বাচন কমিটির চেয়ারম্যান সিনিয়র সাংবাদিক কায়কোবাদ মিলন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করেন।

নির্বাচনে ‘রুহুল আমিন গাজী-এম আবদুল্লাহ’ পরিষদ ও ‘এম এ আজিজ-জাহাঙ্গীর আলম প্রধান’ পরিষদ নামে দুটি প্যানেলের মোট ৩৮ জন এবং একজন স্বতন্ত্র প্রার্থী মোট ১৯টি পদের জন্য প্রতিদ্বন্দ্বিতা করেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, ১৯টি পদের মধ্যে ১৮টিতেই জয়ী হয়েছেন গাজী-আবদুল্লাহ প্যানেলের প্রার্থীরা। আজিজ-প্রধান পরিষদ থেকে কেবল শফিউল আলম দোলন সহকারী মহাসচিব পদে জয় পেয়েছেন।

সভাপতি পদে রুহুল আমিন গাজী  (দৈনিক সংগ্রাম) পেয়েছেন ১৩৩ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী এম এ আজিজ (সরাসরি) ৯৪ ভোট পেয়েছেন । বর্তমান মহাসচিব এম আবদুল্লাহ  (দৈনিক আমার দেশ)  পেয়েছেন ১৫৬ ভোট। তাঁর প্রতিদ্বন্দ্বী জাহাঙ্গীর আলম প্রধান পেয়েছেন ৭১ ভোট।

সহসভাপতির তিনটি পদে নুরুল আমিন রোকন (সর্বোচ্চ ১৬৩ ভোট), মোদাব্বের হোসেন (১৪৮ ভোট) ও শামসুদ্দিন হারুন (১২৮ ভোট) নির্বাচিত হয়েছেন। তাঁদের প্রতিদ্বন্দ্বী একেএম মোহসিন ৭৭ ভোট, সৈয়দ আলী আসফার ৬২ ভোট এবং জাহিদুল করিম কচি ৬০ ভোট পেয়েছেন। সহকারী মহাসচিবের ৩টি পদে আহমদ মতিউর রহমান (১৩৬ ভোট), জিএএম আশেক উল্লাহ (১২৮ ভোট) ও শফিউল আলম দোলন (১১৮  ভোট) নির্বাচিত হয়েছেন। এ পদে প্রতিদ্বন্দ্বী মো. আনিসুজ্জমান ১০৫ ভোট, জামাল উদ্দিন বারী ৭৭ ভোট এবং আবদুস সবুর ৭০ ভোট পেয়েছেন।

কোষাধ্যক্ষ পদে পুনর্নির্বাচিত হয়েছেন ওবায়দুর রহমান শাহীন। তিনি পেয়েছেন ১২৩ ভোট। তাঁর দুই প্রতিদ্বন্দ্বী বেলায়েত হোসেন ৯৮ ভোট এবং শেখ শায়ন্তি শীলা ৬ ভোট পেয়েছেন। সাংগঠনিক সম্পাদক পদে মো. মেহেদী মাসুদ (১১৭ ভোট) নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী এম শামসুদ্দিন আহমদ পেয়েছেন ১০৫ ভোট। দপ্তর সম্পাদক পদে আবু ইউসুফ ১৩২ ভোট পেয়ে পুনর্নির্বাচিত হয়েছেন। তাঁর প্রতিদ্বন্দ্বী এম শাখাওয়াত হোসেন মুকুল পেয়েছেন ৮৭ ভোট। প্রচার সম্পাদক পদে বিজয়ী আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ১২০ ভোট। প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন পেয়েছেন ১০২ ভোট।

নির্বাহী পরিষদের ৭টি সদস্য পদে গাজী-আবদুল্লাহ পরিষদ থেকে নির্বাচিতরা হলেন- মুনশী আবদুল মান্নান (১৫৮ ভোট), কামার ফরিদ (১৪৬ ভোট), নাসির আল মামুন (১৪২ ভোট), সৈয়দ ফজলে রাব্বি ডলার (১৪২ ভোট), এডিএম সাদ বিন রাবি (১৩১ ভোট), মোহাম্মদ শাহ আলম শফি ( (১১৮ ভোট) এবং সাদিকুল ইসলাম স্বপন (১০০ ভোট)। সদস্য পদে প্রতিদ্বন্দ্বী আজিজ-প্রধান প্যানেলের প্রার্থীরা পেয়েছেন মোস্তফা কামাল মজুমদার  ৯১ ভোট, দেওয়ান মাসুদা সুলতানা ৮৩ ভোট, মশিউর রহমান রুবেল ৮০ ভোট, একাব্বর আলী ৭৭ ভোট, বাবুল খন্দকার ৫৫ ভোট এবং শাখাওয়াত হোসেন চৌধুরী ৩৪ ভোট।

আজ সোমবার সকাল থেকে নবনির্বাচিত নেতাদের ফুলেল শুভেচ্ছা জানান অঙ্গ ইউনিয়নের নেতারাসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

গত শনিবার জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে সংগঠনের দ্বিবার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়।