শিক্ষার্থীকে মারধর : ঢাবির ৭ ছাত্রলীগ নেতাকর্মী বহিষ্কার

Looks like you've blocked notifications!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এহসান রফিককে মারধর ও সামাজিক যোগাযোগমাধ্যমে বান্ধবী নিয়ে আপত্তিকর মন্তব্যের কারণে ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করা হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী বোর্ড সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

সিন্ডিকেট সূত্রে জানা যায়, গত ৬ ফেব্রুয়ারি রাতে বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলে ক্যালকুলেটর ধার দেওয়াকে কেন্দ্র করে এহসান রফিককে মারধর করে একই হলের শিক্ষার্থীরা। এ ঘটনায় মার্কেটিং বিভাগের মো. ওমর ফারুককে স্থায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া সমাজবিজ্ঞান বিভাগের সামিউল ইসলাম সামি, দর্শন বিভাগের আহসান উল্লাহ, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মো. রুহুল আমিন বেপারী, উর্দু বিভাগের মো. মেহেদী হাসান হিমেল ও লোকপ্রশাসন বিভাগের ফারদিন আহমেদকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। তাঁরা সবাই দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

তা ছাড়া হামলায় প্ররোচনার দায়ে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের মো. আরিফুল ইসলামকে এক বছর বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। তাঁদের সবাইকে স্থায়ীভাবে হল থেকে বহিষ্কার করা হয়েছে। তাঁরা সবাই হল শাখা ছাত্রলীগের সভাপতি তাহসান আহমেদ রাসেলের অনুসারী ও হল কমিটিতে পদধারী।

এদিকে বান্ধবীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় পালি অ্যান্ড বুড্ডিস্ট স্টাডিজ বিভাগের দ্বিতীয় বর্ষের পাঁচ শিক্ষার্থীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

তাঁরা হলেন আশিকুর রহমান, হযরত আলী, মোস্তাকিন আল মামুন পিয়াল, মো. জাহারুল ইসলাম ও রাহাদ আহমেদ।