বঙ্গবন্ধুর পরিবারকে নিয়ে কটূক্তি

মাহমুদুর রহমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন ১ এপ্রিল

Looks like you've blocked notifications!

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে নিয়ে কটূক্তি করায় আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১ এপ্রিল দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার মহানগর হাকিম আবু সাঈদ এ দিন ধার্য করেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এনটিভি অনলাইনকে বিষয়টি জানান। তিনি জানান, আজ  মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু মামলার তদন্তকারী কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় বিচারক নতুন এ দিন ধার্য করেন।

নথি থেকে জানা যায়, ২০১৭ সালের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ রেজওয়ানা সিদ্দিক সম্পর্কে কটূক্তি করেন এবং অসত্য বক্তব্য দেন। এ ছাড়া তিনি জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য প্রদান করেন। একইসঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন, গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন, যা মানহানিকর।

ওই বছরের ২১ ডিসেম্বর ঢাকা মহানগর হাকিম মাজহারুল হকের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি দায়ের করেন।