ভেঙে তছনছ হবে আ. লীগ : ফারুক

Looks like you've blocked notifications!
খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে সামনে মানববন্ধনে বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক। ছবি : এনটিভি

গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন ভেঙে তছনছ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদীন ফারুক।

‘যেই দেশে রডের বদলে বাঁশ দেওয়া হয়, বাঁশের বদলে কাঠের খড়ি দিয়ে তৈরি মঞ্চ ভেঙে যেভাবে তছনছ হয়েছে। গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন সেভাবে ভেঙে তছনছ হয়ে যাবে’, বলেন বিএনপির এই নেতা।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’ আয়োজিত এক মানববন্ধনে জয়নুল আবদীন ফারুক এসব কথা বলেন।

বিএনপি নেতা বলেন, ‘খালেদা জিয়া যখন দেশের গণতন্ত্রহীনতাকে গণতন্ত্রে রূপান্তর করার আন্দোলন শুরু করেছেন, তখনই একটা মিথ্যা মামলা দিয়ে তাঁকে জেলে পাঠানো হয়েছে। আমাদের দাবি, খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তাঁকে কারাগারে রেখে দেশে কোনো ভোট হবে না।’

খালেদা জিয়ার মুক্তির দাবি করে জয়নুল আবদীন ফারুক বলেন, দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচন হতে হবে সব দলের অংশগ্রহণে, নিরপেক্ষ এবং ‘আমার ভোট আমি দেব, যাকে খুশি তাকে দেব’ সেই নীতির মাধ্যমে।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য বলেন, ‘এরই মধ্যে আমরা নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। আমরা বলেছি, একজন সাবেক প্রধানমন্ত্রী জেলে আরেকজন সরকারি টাকা খরচ করে আওয়ামী লীগের ভোট চেয়ে বেড়াচ্ছেন। অবিলম্বে এই আচরণ বন্ধ করতে হবে। কিন্তু সেইদিকে লক্ষ নাই। এই দেশে আবার বাকশাল তৈরি করার পরিকল্পনা হচ্ছে। এর বিরুদ্ধে নেতাকর্মীদের সচেতন থাকতে হবে।’

মানববন্ধনে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন। বক্তব্য দেন বিএনপির তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, নির্বাহী কমিটির সদস্য আলমগীর হোসেন, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।