নির্বাচন নিয়ে বিদেশিদের উপদেশের প্রয়োজন নেই : কাদের

Looks like you've blocked notifications!
রাজধানীর নিউমার্কেট এলাকায় লিফলেট বিতরণকালে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী দেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন নিয়ে বিদেশিদের কোনো উপদেশের প্রয়োজন নেই।

আজ শনিবার রাজধানীর নিউমার্কেট এলাকায় লিফলেট বিতরণকালে কাদের এসব কথা বলেন।

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আগামী বুধবার আওয়ামী লীগ জনসভার  আয়োজন করেছে। এতে দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণ দেওয়ার কথা রয়েছে। আর এ আয়োজনকে সফল করতে আওয়ামী লীগ ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে নিউমার্কেট এলাকায় লিফলেট বিতরণ করা হয়।

এ সময় সাংবাদিকদের কাছে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, সংবিধান অনুসারেই বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠিত হবে।

কাদের আরো বলেন, ‘যারা আমাদের আজ উপদেশ দিচ্ছেন তাদের দেশে গণতন্ত্রের কী চেহারা, তাদের দেশে নির্বাচনের কী চেহারা—সারা দুনিয়া জানে, আমরাও জানি। আমাদের দেশের নিয়ম অনুযায়ী আমাদের নির্বাচন চলবে। কাজেই এ নিয়ে বাইরে থেকে কে চাপ দিল সেটা আমাদের বিবেচ্য বিষয় নয়।’

বিএনপি একটি রাজনৈতিক দল এবং তাদের আওয়ামী লীগ রাজনৈতিকভাবেই মোকাবিলা করবে বলে জানান ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ নেতা বলেন, ‘তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যেসব উন্নয়ন করছেন এবং যে পরিকল্পনা তাঁর রয়েছে উন্নয়নের, সেসব নিয়ে জনগণকে অবহিত করার অধিকার প্রধানমন্ত্রীর আছে। আর আওয়ামী লীগের সভাপতি হিসেবে নৌকায় ভোট চাওয়ার অধিকার প্রধানমন্ত্রীর আছে।’

দল ও জাতীয় গুরুত্বপূর্ণ এই দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচি সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান কাদের।

গত বৃহস্পতিবার ও শুক্রবার দুটি অনুষ্ঠানে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, আগামী সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করতে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট ভূমিকা রাখতে পারেন।