নাশকতার ৬ মামলায় বিএনপি নেতা মুনির কারাগারে

Looks like you've blocked notifications!
রাজধানীর রমনা ও শাহবাগ থানার নাশকতার ছয় মামলায় কারাবন্দি বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন। ছবি : সংগৃহীত

রাজধানীর রমনা ও শাহবাগ থানার নাশকতার ছয় মামলায় বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ সোমবার ঢাকার মহানগর হাকিম সারাফুজ্জামান আনসারী এ আদেশ দেন।

ঢাকার অপরাধ, তথ্য ও প্রসিকিউশন বিভাগের উপকমিশনার আনিসুর রহমান এ বিষয় এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

উপকমিশনার জানান, আজ ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে বিএনপি নেতা মুনির হোসেন আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মুনির হাইকোর্ট থেকে এসব মামলায় তিন সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন। এসব জামিনের মেয়াদ শেষ হওয়ায় নিম্ন আদালতে আত্মসমর্পণ করেছিলেন।

নথি থেকে জানা যায়, চলতি বছরের প্রথমে নাশকতার অভিযোগে রমনা ও শাহবাগ থানায় মুনিরসহ একাধিক আসামির বিরুদ্ধে মামলা করে পুলিশ।

বিএনপির মহাসচিবের নিন্দা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আজ এক বিবৃতিতে বলেছেন, দেশ পরিচালনায় সকল ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী সরকার ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে দেশকে এক ভয়াবহ অনিশ্চয়তার দিকে ঠেলে দিচ্ছে। তিনি বলেন, মানুষের ভোটের অধিকারকে তুচ্ছ জ্ঞান এবং গণতান্ত্রিক অধিকারের প্রতি তাদের চিরাচরিত অবজ্ঞার কারণে দেশ এখন বন্দিশালায় পরিণত হয়েছে। অবিরাম গতিতে বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের গ্রেপ্তার এবং তাদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনী তৈরি করে মামলা করা হচ্ছে, কারান্তরীণ করা হচ্ছে। ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় বিএনপির সহদপ্তর সম্পাদক মুহম্মদ মুনির হোসেনের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের ধারাবাহিক অপকর্ম থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান সরকারকে তাদের সব অপকর্ম ও দুঃশাসনের জন্য জনগণের কাছে জবাবদিহি করতেই হবে।

বিএনপি মহাসচিব অবিলম্বে মুহম্মদ মুনির হোসেনের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করে তাঁর নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।