পুলিশকে পিটুনির ঘটনায় ২৫ জনকে আসামি করে মামলা

Looks like you've blocked notifications!
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় গতকাল রোববার রাতে বাস দুর্ঘটনার জের ধরে পুলিশ সদস্যের মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় স্থানীয় জনতা। ছবি : এনটিভি

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় বাসচাপায় পথচারী নিহত ও স্থানীয় জনতার হাতে দুই পুলিশ সদস্যের পিটুনির ঘটনায় ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলা করেছেন নান্দাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) প্রদীপ।

নান্দাইল হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান এই মামলার খবর নিশ্চিত করেছেন।

গতকাল রোববার রাত সাড়ে ৮টার দিকে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের মুশুলী আমলীতলা এলাকায় বাসচাপায় জাহাঙ্গীর নামে এক পথচারীর মৃত্য হয়। এ ঘটনার জের ধরে স্থানীয় জনতা পুলিশের ওপর চড়াও হয়। এতে আহত হন এসআই প্রদীপ ও কনস্টেবল কামাল। এ ছাড়াও এ সময় কামালের মোটরসাইকেলটি পুড়িয়ে দেওয়া হয়।

জনতার অভিযোগ, পুলিশ চাঁদাবাজির জন্য বাসের চালকের চোখে টর্চলাইটের আলো ফেললে এ দুর্ঘটনা ঘটে।

যদিও পুলিশের পক্ষ থেকে এ ধরনের অভিযোগ অস্বীকার করা হয়েছে।

এ ঘটনায় জনতার পিটুনিতে আহত নান্দাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই প্রদীপ ও কনস্টেবল কামালকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, রাতে পুলিশ চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহনে চাঁদাবাজি করে থাকে। গতকাল রাতে নরসুন্দা ট্রাভেলসের যাত্রীবাহী বাসটি নেত্রকোনা থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল। পুলিশ চালকের চোখে লাইট মারে। এতে চালক বিভ্রান্ত হয়ে বাসের নিয়ন্ত্রণ হারান। বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

এ ধরনের অভিযোগ অস্বীকার করে নান্দাইল হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মামুন রহমান দাবি করেন, রাতে যানবাহনের বেপরোয়া গতি, লাইসেন্স, ফিটনেস এবং ওভারলোড নিয়ন্ত্রণে চেকপেস্ট বসানো হয়। গতকাল রাতেও মুশুলী আমলীতলা এলাকায় চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি করা হচ্ছিল।

কিন্তু বাসটি পুলিশের সংকেত না মেনে দ্রুত চলে যেতে চাইলে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে উল্টে যায় বলে দাবি করেন পুলিশের এই কর্মকর্তা।

‘পুলিশ অপরাধ করলে বিচার হবে। পুলিশকে মারধর, বাইকে অগ্নিসংযোগ করে আইন নিজের হাতে তুলে নেওয়া ঠিক হয়নি।’ বলে যোগ করেন ওসি মামুন।

নান্দাইল মডেল থানার ওসি ইউনুস আলী বলেন, পুলিশকে মারধর, গাড়িতে অগ্নিসংযোগের বিষয়ে হাইওয়ে পুলিশ মামলা করবে। দুর্ঘটনার বিষয়টি খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মালেক চৌধুরী স্বপন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।