‘লক্ষ্য’র ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

Looks like you've blocked notifications!
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর সঙ্গে লক্ষ্যর প্রতিষ্ঠাতা রাইসুল হক চৌধুরী। ছবি : সংগৃহীত

গণমাধ্যম শিক্ষা বিষয়ক বেসরকারি প্রতিষ্ঠান ও  সংবাদ উপস্থাপনার চর্চা কেন্দ্র ‘লক্ষ্য নিউজ প্রেজেন্টেশন একাডেমির ডিজিটাল কার্যক্রমের উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

গতকাল সোমবার বিকেলে এক ভিডিও বার্তার মাধ্যমে তথ্যমন্ত্রী এ কার্যক্রমের উদ্বোধন করেন। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিডিও বার্তায় হাসানুল হক বলেন, প্রশিক্ষিত গণমাধ্যম তৈরি, উপস্থাপনায় বহুমাত্রিকতা ও নাগরিক সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরতে লক্ষ্যর নতুন এ প্রয়াস সম্প্রচার মাধ্যম ও নাগরিক সাংবাদিকতার জন্য মাইলফলক হয়ে থাকবে।

‘লক্ষ্য’র প্রতিষ্ঠাতা রাইসুল হক চৌধুরী জানান, গত চার বছরে প্রশিক্ষিত ১০০ জন সম্প্রচার সাংবাদিক ও সংবাদ উপস্থাপককে তৈরি করা হয়েছে। আগামীতে ডিজিটাল এ প্ল্যাটফর্মের মাধ্যমে সারা দেশের মানুষের কাছে নাগরিক সাংবাদিকতার গুরুত্ব তুলে ধরবে প্রতিষ্ঠানটি বলে জানান তিনি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশের গণমাধ্যম শিক্ষা বিষয়ক বেসরকারি প্রথম প্রতিষ্ঠান লক্ষ্য।  অনলাইন শপ মিকাইলের সহযোগিতায় শুরু হয়েছে প্রতিষ্ঠানটির শিক্ষামূলক অনুষ্ঠান ‘হ্যালো প্রেজেন্টার’ ও ‘হ্যালো জার্নালিস্ট’। এসব অনুষ্ঠান ফেসবুক ও ইউটিউবে লক্ষ্য প্রেজেন্টেশন একাডেমি নামে পেজ থেকে স্ট্রিমিং করা হবে।