স্বামীকে হত্যার দায়ে স্ত্রী-প্রেমিককে মৃত্যুদণ্ড

Looks like you've blocked notifications!

মানিকগঞ্জে এক ব্যক্তিকে শ্বাসরোধ করে হত্যার দায়ে তাঁর স্ত্রী ও স্ত্রীর প্রেমিককে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার বেলা ১১টায় এই রায় দেন জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান এই রায় দেন।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া দুজন হলেন নিহত ইদ্রিস আলীর (৩৫)  স্ত্রী সেলিনা আক্তার ও সেলিনার প্রেমিক মো. নজরুল ইসলাম। এই দুই আসামির অনুপস্থিতিতে আজ রায় দেওয়া হয়।

আদালত-সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০১ সালের ২৮ নভেম্বর হরিরামপুর উপজেলার কামারঘোনা গ্রামের ইদ্রিস আলীকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। এই ঘটনার পর ইদ্রিসের স্ত্রী সেলিনা থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করে দাবি করেন, তাঁর স্বামী আত্মহত্যা করেছেন। এরপর মামলাটি তদন্ত শুরু করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। ময়নাতদন্তের প্রতিবেদনে তারা দেখতে পান, ইদ্রিসকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এরপর তদন্তে বেরিয়ে আসে, সেলিনা বেগম তাঁর পরকীয়া প্রেমিক নজরুল ও প্রতিবেশী দুলালের সহায়তায় ইদ্রিসকে শ্বাসরোধ করে হত্যা করেছে। ডিবি পুলিশ ওই তিনজনকে আসামি করে মামলা করে। পরে তাদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মামলার সাক্ষ্য-প্রমাণ আদালত এদের মধ্যে সেলিনা ও নজরুলকে ফাঁসির আদেশ দেন। অপর আসামি দুলালকে বেকসুর খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষে এই মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবদুস সালাম ও আসামিপক্ষে অ্যাডভোকেট এ কে এম কায়সার।