হত্যার দায়ে স্ত্রী, ছেলেসহ ছয় আত্মীয়কে যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
চাঁপাইনবাবগঞ্জে রায়ের পর যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামিদের কারাগারে নিয়ে যায় পুলিশ। ছবি : এনটিভি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার হাউসনগর গ্রামে আব্দুর রহমানকে হত্যার দায়ে তাঁর স্ত্রী, ছেলে, শ্যালকসহ ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়। আজ বুধবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ জিয়াউর রহমান এ রায় দেন।

যাবজ্জীবন কারাদণ্ডাদেশ পাওয়া আসামিরা হলেন নিহত আবদুর রহমানের স্ত্রী শাহারবানু (৪৪) ও ছেলে আব্দুল হাকিম (২৫), শ্যালক মতিউর রহমান (৪০), আত্মীয় রিয়াজুল ইসলাম (৫২), হাবিবুর রহমান (৩৫) ও হাজেরা বেগম (৪০)।

চাঁপাইনবাবগঞ্জে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা মামলার বরাত দিয়ে জানান, আব্দুর রহমানের স্ত্রী শাহারবানু তাঁর স্বামীর কাছ থেকে টাকা নিয়ে ছোট ভাই মতিউর রহমানকে ৭০ হাজার টাকা ধার দেন। কিন্তু টাকা ফেরত দিবে না বলে জানান মতিউর। এ নিয়ে আব্দুর রহমানের সঙ্গে মনোমালিন্য হয় স্ত্রী ও তাঁর ভাইয়ের। এরই জের ধরে ২০১২ সালের ২ ফেব্রুয়ারি রাত ১১টায় আব্দুর রহমানের স্ত্রী, ছেলে ও অন্যান্য আত্মীয়রা মিলে তাঁকে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর আব্দুর রহমানের দুই পা রশি দিয়ে বেঁধে আম বাগানের একটি গাছে ঝুলিয়ে রাখেন। পরদিন স্থানীয় লোকজন ঝুলন্ত লাশ দেখে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

ওই দিনই নিহত আব্দুর রহমানের ভাই রফিকুল ইসলাম ছয়জনকে আসামি করে শিবগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ ঘটনায় ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে প্রায় ছয় বছর পর আদালত আজ এ রায় দেন।