স্বামীর পাশেই শেষ শয্যায় আফসানা

Looks like you've blocked notifications!

শেষ শয্যায় শায়িত হলেন নেপালে উড়োজাহাজ দুর্ঘটনায় নিহত ক্যাপ্টেন আবিদ সুলতানের স্ত্রী আফসানা খানম। স্বামীর কবরের পাশেই তাঁর মরদেহ দাফন করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে জানাজা শেষে বনানী কবরস্থানে তাঁর দাফন সম্পন্ন হয়।

বিকেল সোয়া ৫ টার দিকে রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরে গাউসুল আজম জামে মসজিদে জানাজা হয়। জানাজা শেষে আবিদ ও আফসানার একমাত্র ছেলে তামজিদ সুলতান মাহিন কান্নায় ভেঙে পড়েন।

গত শুক্রবার সকাল সাড়ে ৯টায় মারা যান আফসানা খানম। ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হসপিটালের চিকিৎসক কাজী একরাম হোসেন বলেন, ‘আফসানা সকাল সাড়ে ৯টায় মারা গেছেন। এই হাসপাতালে তাঁর চিকিৎসায় যা যা করার দরকার ছিল সবকিছু করা হয়েছে।’

হাসপাতাল থেকে আফসানাকে মৃত ঘোষণা করার পর তাঁর মরদেহ উত্তরার বাসায় নেওয়া হয়। বনানী কবরস্থানে ক্যাপ্টেন আবিদ সুলতানকে যে কবরে দাফন করা হয়েছে, তার ঠিক পাশের কবরেই চিরনিদ্রায় শায়িত হন আফসানা খানম।

গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবনআন্তর্জাতিক বিমানবিন্দরে ইউএস বাংলার উড়োজাহাজ বিধ্বস্ত হয়। ওই বিমানের পাইলট ছিলেন আবিদ সুলতান।

১২ মার্চ দুপুর ১২টা ৫১ মিনিটে ৭১ জন যাত্রী নিয়ে নেপালের উদ্দেশে ঢাকা ছাড়ে ইউএস বাংলার ড্যাশ এইট কিউ ফোর হানড্রেড মডেলের এই উড়োজাহাজটি। দুপুর ২টা ২০ মিনিটে কাঠমান্ডুর ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় উড়োজাহাজটিতে আগুন ধরে যায়। সঙ্গে সঙ্গে রানওয়ে থেকে ছিটকে উড়োজাহাজটি পাশের খালি মাঠে গিয়ে পড়ে। দুই ইঞ্জিনের উড়োজাহাজটি ভেঙ্গে কয়েক টুকরো হয়ে পড়ে। বিক্ষিপ্ত অংশগুলোতে লাগা আগুনের কালো ধোঁয়ায় ছেয়ে যায় গোটা বিমানবন্দর।

বিধ্বস্তে স্বামীর মৃত্যুর কয়েক দিনের মাথায় গত ১৮ মার্চ স্ট্রোক (মস্তিষ্কে রক্তক্ষরণ হয়) করেন আফসানা। অসুস্থ হওয়ার পর থেকে আগারগাঁওয়ের ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।