এর চাইতে অভিশাপের আর কিছু হতে পারে না : মওদুদ

Looks like you've blocked notifications!
আলোচনা সভায় বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ। ছবি : এনটিভি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘বর্তমান সরকার এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি স্বৈরতান্ত্রিক সরকার। এর চাইতে অভিশাপের বিষয় বাংলাদেশের জন্য আর কিছুই হতে পারে না।’ আজ শনিবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তি পরিষদ আয়োজিত আলোচনা সভায় তিনি এ সব কথা বলেন।

বিএনপি নেতা আরো বলেছেন , শান্তিপূর্ণ আন্দোলনে মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করতে না পারলে এবং নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায় না হলে রাজপথের আন্দোলনের পথ বেছে নিতে হবে।

এ সময় জার্মান গবেষণা প্রতিষ্ঠানের রিপোর্টে স্বৈরতান্ত্রিক দেশের তালিকায় বাংলাদেশের নাম আসাকে দুর্ভাগ্যজনক  মন্তব্য করেন মওদুদ। তিনি বলেন, আন্তর্জাতিকভাবে বাংলাদেশ সরকার এখন স্বৈরতান্ত্রিক সরকার হিসেবে স্বীকৃত। যে দেশে আইনের শাসন নেই বিচার বিভাগের স্বাধীনতা নেই সে দেশে উন্নয়নশীলতার কথা বলা জনগণের সাথে প্রতারণা করা ছাড়া কিছু না।

গতকাল শুক্রবার জার্মানির প্রতিষ্ঠান ‘বেরটেলসম্যান স্টিফটুং’ প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশ এখন স্বৈরশাসনের অধীন এবং সেখানে এখন গণতন্ত্রের ন্যূনতম মানদণ্ড পর্যন্ত মানা হচ্ছে না। এসংক্রান্ত খবর বিবিসিসহ বিশ্বের বিভিন্ন গণমাধ্যম প্রকাশ করে।