চাকরির নামে প্রতারণা, ভুয়া যুগ্ম সচিব গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব পরিচয় দিয়ে চাকরির কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে গ্রেপ্তার হাফিজুর রহমান জিহাদ। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব পরিচয় দিয়ে চাকরির কথা বলে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে হাফিজুর রহমান জিহাদ নামের একজনকে গ্রেপ্তার করেছে নেত্রকোনার সিআইডি পুলিশ। মঙ্গলবার সন্ধ্যায় তাঁকে বরগুনার আমতলী এলাকা থেকে গ্রেপ্তার করে। আজ বুধবার দুপুরে তাঁকে নেত্রকোনা সিআইডি কার্যালয়ে আনা হয়।

সিআইডির উপপরিদর্শক (এসআই) প্রীতেশ তালুকদার জানান, গ্রেপ্তারের সময় জিহাদের কাছ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গাড়ির স্টিকার, পরিচয়পত্র, সিল ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের মনোগ্রাম লাগানো গাড়ি জব্দ করা হয়।

নেত্রকোনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বোরহান উদ্দিন জানান, বরগুনার হাফিজুর রহমান জিহাদ নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলায় বিয়ে করেন। এই সুবাদে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব পরিচয়ে বিভিন্ন এলাকায় পুলিশের কনস্টেবল পদসহ অন্যান্য সরকারি চাকরি দেওয়ার নাম করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন। এরই ধারাবাহিকতায় জিহাদের ফুফাতো শ্যালক নাজমুল ইসলাম টুটুল বাদী হয়ে বিভিন্ন মানুষকে প্রতারণা করে প্রায় ২০ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে নেত্রকোনা মডেল থানায় মামলা করেন। গত ২৩ মার্চ মামলাটি রুজু হয়। মামলার পরিপ্রেক্ষিতে সিআইডির বিশেষ পুলিশ সুপার মতিউর রহমান ও নেত্রকোনা পুলিশ সুপার জয়দেব চৌধুরীর দিকনির্দেশনায় নেত্রকোনা সিআইডির এসআই প্রীতেশ তালুকদারের নেতৃত্বে একদল পুলিশ মোবাইল ট্রাকিংয়ের মাধ্যমে জিহাদকে বরগুনার আমতলী থেকে গ্রেপ্তার করে নিয়ে আসে।

ওসি আরো জানান, জিহাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক প্রতারণা মামলা রয়েছে। এমন প্রতারণার মাধ্যমে বিভিন্ন জায়গায় একাধিক বিয়েও করে আসছিলেন জিহাদ।