Beta

রংপুরের আ. লীগ নেতা বাবুসোনা নিখোঁজ, মহাসড়ক অবরোধ

৩১ মার্চ ২০১৮, ১১:০৬ | আপডেট: ৩১ মার্চ ২০১৮, ১৩:১৪

রংপুরের স্পেশাল জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক রথিশ চন্দ্র ভৌমিক । ফাইল ছবি

রংপুরের স্পেশাল জজ আদালতের পিপি ও জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক রথিশ চন্দ্র ভৌমিক গতকাল সকাল থেকে নিখোঁজ রয়েছেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। তিনি বাবুসোনা নামেই সাধারণের কাছে পরিচিত।  

আওয়ামী লীগ নেতার সন্ধান দাবিতে আজ শনিবার সকাল সাড়ে ৯টা থেকে ঢাকা-রংপুর মহাসড়কে নগরীর তাজহাটের সাবেক হাইকোর্ট মোড়, বাবুপাড়া রেলগেট এলাকায় অবরোধ করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এতে সড়কের উভয় পাশে বেশকিছু যানবাহন আটকা পড়েছে।

মহাসড়ক অবরোধে নেতৃত্ব দিচ্ছেন রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল। তিনি সকালে এনটিভি অনলাইনকে বলেন, গতকাল শুক্রবার সকাল ৬টা থেকে রথিশ চন্দ্র ভৌমিক নিখোঁজ রয়েছেন। তাঁর সন্ধান না পাওয়া পর্যন্ত অবরোধ চলবে।

রথিশ চন্দ্র ভৌমিক হিন্দু কল্যাণ ট্রাস্ট্রেরও ট্রাস্টি। তিনি বাবুসোনা নামেই বেশি পরিচিত।        

রথিশের ছোটভাই, বিভাগীয় কমিউনিটি পুলিশিংয়ের সাধারণ সম্পাদক সুশান্ত কুমার ভৌমিক সকালে এনটিভি অনলাইনকে বলেন, ‘আমার ভাই গতকাল সকাল ৬টায় বাসা থেকে বের হন। তারপর থেকেই তিনি নিখোঁজ রয়েছেন। তিনি জাপানি নাগরিক হোসি কুনিও হত্যা মামলা, আওয়ামী লীগ নেতা খাদেম রহমত আলী হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের কৌঁসলি ছিলেন। এসব মামলায় ১১ জন জেএমবি সদস্যের ফাঁসির রায় হয়েছে।’

এ ছাড়া জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলামের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের মামলারও বিশেষ কৌঁসলি ছিলেন অ্যাডভোকেট বাবুসোনা। 

‘পরিবারের ধারণা, এসব কারণেই সংঘবদ্ধ চক্র বাবুসোনাকে অপহরণ করে থাকতে পারে’, বলেন তাঁর ভাই। তিনি আরো বলেন, ‘পরিকল্পিতভাবেই এই ঘটনা ঘটানো হয়েছে।’

এ দিকে সারাদিনেও বাবুসোনার খোঁজ না পেয়ে শুক্রবার গভীর রাতে এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। পুলিশের একটি সূত্র জানিয়েছে, বাবুসোনার সন্ধানে গতকাল রাত থেকে পুলিশের একাধিক দল নগরীর বিভিন্ন স্থানে সন্ধান চালাচ্ছে।

ইউটিউবে এনটিভির জনপ্রিয় সব নাটক দেখুন। সাবস্ক্রাইব করুন আমাদের চ্যানেলটি:

Advertisement