কখনো বলিনি জঙ্গি পুরোপুরি নির্মূল হয়ে গেছে : স্বরাষ্ট্রমন্ত্রী

Looks like you've blocked notifications!

বাংলাদেশে আর কখনো জঙ্গিবাদ মাথাচাড়া দিতে পারবে না বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, আমরা কখনো বলিনি যে দেশ থেকে জঙ্গি পুরোপুরি নির্মূল হয়ে গেছে। এ দেশের মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাস পছন্দ করে না। তবে আমাদের নিরাপত্তা বাহিনী জঙ্গিদমনে যথেষ্ট সজাগ। বর্তমানে যে অভিযান চলছে তাতে তাদের মাথাচাড়া দেওয়ার কোনো সুযোগ নেই।

আজ শনিবার সাতক্ষীরার দেবহাটায় নতুন থানা ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সময় বিভিন্ন ইস্যুতে কথা বলেন আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, রোহিঙ্গা প্রত্যাবাসনে কফি আনান কমিশন এবং বাংলাদেশের প্রধানমন্ত্রীর দেওয়া পাঁচ দফা বাস্তবায়ন করতে হবে। এর ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন সম্ভব হবে বলেও মনে করেন তিনি।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতের নির্দেশে কারাগারে আছেন এবং তিনি সুস্থ আছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সেখানে তাঁর স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। তবে খালেদা জিয়া কিছু প্রায় স্থায়ী ধরনের রোগে (ক্রনিক রোগ) ভুগছেন বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী। এ ছাড়া বিএনপির প্রধান কারাবিধি অনুযায়ী প্রাপ্য সব সুযোগ পাচ্ছেন বলেও সাংবাদিকদের জানান মন্ত্রী।

আসাদুজ্জামান খাঁন কামাল আরো বলেন, মাদকের বিরুদ্ধে সরকারের সর্বাত্মক অভিযান অব্যাহত আছে। কোনো ভাবেই মাদককে ছাড় দেওয়া হচ্ছে না উল্লেখ করে তিনি বলেন, যারা মাদক কারবারের সঙ্গে জড়িত তাদের ছবি দিয়ে সংবাদপত্রে নাম পরিচয় প্রকাশ করা হবে। এর মাধ্যমে সবাই মাদক ব্যবসায়ীকে চিনতে পারবেন বলে মনে করেন তিনি। 

পরে মন্ত্রী দেবহাটা হাইস্কুল ময়দানে আওয়ামী লীগ আয়োজিত সুধি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আরো উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় কমিটির চেয়ারম্যান সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরার স্থানীয় সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, মীর মোস্তাক আহমেদ রবি, এস এম জগলুল হায়দার, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রিফাত আমিন,  জেলা আওয়ামী লীগের  সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম, জেলা প্রশাসক মোহাম্মদ ইফতেখার হোসেন, পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান প্রমুখ।