গাজীপুরে নাশকতার মামলা

তারেক রহমানসহ ৩২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
তারেক রহমান। ফাইল ছবি

গাজীপুরে নাশকতার এক মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ৩২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র (চার্জশিট) জমা দিয়েছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে জেলার বিচারিক হাকিমের আদালতে এ অভিযোগপত্র দেওয়া হয় বলে জানিয়েছেন পুলিশ সুপার হারুন অর রশিদ।

পরে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে পুলিশ সুপার বলেন, বিগত জাতীয় নির্বাচনের পর বর্তমান সরকার ক্ষমতায় এলে দেশকে অস্থিতিশীল করার লক্ষ্যে অর্থ জোগান ও উসকানি দিয়েছেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান। তিনি যুক্তরাজ্যে অবস্থান করে গাজীপুর শিল্পাঞ্চল অস্থিতিশীল করার ষড়যন্ত্র করেন। এ জন্য গত ২১ জানুয়ারি জেলার হোতাপাড়ায় একটি বাসে কেরোসিন ও পেট্রলবোমা নিক্ষেপ করতে সহযোগিতা করেন। এ ঘটনায় সহকারী উপপরিদর্শক (এএসআই) দিলীপ চন্দ্র সরকার ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩)/২৫-ম ধারায় জয়দেবপুর থানায় একটি মামলা করেন। প্রাথমিকভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় মামলার তদন্ত কর্মকর্তা এসআই এনামুল হক ৩২ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

ক্রমিক অনুযায়ী আসামিরা হলেন—১. মোতালেব মেম্বার, ২. আমিনুল ইসলাম, ৩. রমজান আলী, ৪. মো. শামীম, ৫. মো. আজাহার, ৬. মো. সোহেল, ৭. মো. ইমরান, ৮. লাবলু মিয়া, ৯. হালিম সিকদার, ১০. জব্বার, ১১. এরশাদুল, ১২. মো. ওয়াসিম, ১৩. মো. শহীদুল আলম, ১৪. আনোয়ার হোসেন, ১৫. মান্নান শিকদার, ১৬. আলী হোসেন শিকদার, ১৭. হাবিবুর রহমান মুসুল্লি, ১৮. জাহাঙ্গীর, ১৯. তারেক রহমান, ২০. মঞ্জুরুল আহসান রনি, ২১. লুৎফর রহমান বাদল, ২২. মো. ওমর ফারুক, ২৩. কাশেম শিকদার, ২৪. মো. মাসুদ, ২৫. মো. কুদ্দুস, ২৬. আবদুল আজিজ, ২৭. জালাল উদ্দিন, ২৮. মো. নাইম, ২৯. আজিজুল ইসলাম, ৩০. ডা. আলী আকবর, ৩১. মো. মোবারক ও ৩২. মো. হাবিবুল্লাহ।