সিলেটে অপহরণের একদিন পর শিশু উদ্ধার

Looks like you've blocked notifications!
শিশু অপহরণের অভিযোগে আবদুল্লাহকে আটক করে র‍্যাব। ছবি : এনটিভি

সিলেটের কোম্পানীগঞ্জ টুকেরবাজার থেকে অপহরণের একদিন পর তিন বছরের শিশুকে কানাইঘাট থেকে উদ্ধার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ ঘটনায় জড়িত সন্দেহে আবদুল্লাহ নামের একজনকে আটক করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে কানাইঘাট উপজেলার ৮ নম্বর ঝিংগাবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) কার্যালয় থেকে শিশুটিকে উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া শিশু আবুল কাশেমের স্বজনরা জানান, বুধবার বিকেল ৪টায় কোম্পানীগঞ্জ টুকেরবাজার নিজ বাড়ি থেকে হঠাৎ করেই নিখোঁজ হয় কাশেম। পরিবারের সদস্যরা তাকে বিভিন্ন জায়গায় খুঁজেও সন্ধান না পেয়ে বাবা আবদুল জলিল কোম্পানীগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। কোম্পানীগঞ্জ থানা পুলিশের পরামর্শে সিলেট র‍্যাব-৯-কে জানান তার বাবা-মা। এরপর অভিযানে নামে র‍্যাব। কানাইঘাট উপজেলার ৮ নম্বর ঝিংগাবাড়ী ইউনিয়নের আগতালুক গ্রামে আবদুল্লাহর বাড়ি থেকে শিশু আবুল কাশেমকে উদ্ধার করা হয়। এতে সহায়তা করেন ঝিংগাবাড়ী ইউপি চেয়ারম্যান আব্বাস উদ্দিন ও ওয়ার্ড সদস্য বদরুল ইসলাম।

পুলিশ জানায়, অভিযানে ঘটনাস্থল থেকে অপহরণে জড়িত অভিযোগে আবদুল্লাহকে আটক করা হয়। স্বজনরা জানান, তিন মাস আগে কানাইঘাটের আগতালুক গ্রামের আবদুল্লাহ কোম্পানীগঞ্জ উপজেলার টুকেরবাজারে আবদুল জলিলের বিস্কুট ফ্যাক্টরিতে চাকরি নেন। পাওনা টাকা নিয়ে বিরোধের জের ধরে কিছুদিন আগে চাকরি ছেড়ে তিনি অন্য একটি ফ্যাক্টরিতে চাকরি নেন।

শিশু আবুল কাশেমের বাবা আবদুল জলিল ও স্বজনরা জানান, পাওনা তিন হাজার ৬০০ টাকার কারণে আবদুল্লাহ আবুল কাশেমকে অপহরণ করে এবং মুক্তিপণ দাবি করে।

আবদুল্লাহর বরাত দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী জানায় জানায়, তিন মাস আগে আট হাজার টাকা মজুরি দেবে বলে চাকরি দেন আবদুল জলিল। কিন্তু তিন মাসে এক টাকাও না পেয়ে চাকরি ছেড়ে অন্যত্র চলে যান। তিনি আরো জানান, তার তিন মাসের বেতন ২৪ হাজার টাকা বারবার চাওয়ার পরও না পেয়ে বাধ্য হয়ে শিশু আবুল কাশেমকে অপহরণ করে।

এদিকে, সিলেট র‍্যাব-৯-এর সহকারী পুলিশ সুপার (এএসপি) আফজাল বলেন, অপহরণের পর শিশু আবুল কাশেমের বাবার কাছে ফোন করে দুই দফায় প্রথমে পাঁচ লাখ টাকা ও পরে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন আবদুল্লাহ। আধুনিক প্রযুক্তির সহায়তায় অপহরণকারীর অবস্থান ও গ্রেপ্তার করা হয়েছে বলে তিনি জানান।