বিএনপির ক্ষমতার উৎস বন্দুকের নল : কাদের

Looks like you've blocked notifications!
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেপুরে নির্মাণাধীন রেলওয়ে ওভারপাসের কাজ পরিদর্শনের পর আজ শুক্রবার বিকেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : ফোকাস বাংলা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের জনগণ আওয়ামী লীগের ক্ষমতার উৎস আর বিএনপির ক্ষমতার উৎস হচ্ছে বন্দুকের নল।

‘জিয়াউর রহমান সামরিক শাসন জারি করেছেন। সামরিক শাসক থাকা অবস্থায় দল গঠন করেছেন। তারপরে রাজনীতির নামাবলি গায়ে জড়িয়েছেন। তাদের ক্ষমতার উৎস হলো বন্দুকের নল’, যোগ করেন ওবায়দুল কাদের।

আজ শুক্রবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর ফতেপুরে নির্মাণাধীন রেলওয়ে ওভারপাসের কাজ পরিদর্শনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এসব কথা বলেন।

সেতুমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়া কারাগারে আছেন আদালতের নির্দেশে। তাঁর মুক্তি পাওয়ার বিষয়টি আদালতের এখতিয়ার। এ বিষয়ে সরকার কোনো হস্তক্ষেপ করছে না।’

‘বিএনপি আর দুর্নীতি সমর্থক শব্দ’ উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তাঁরা তাদের গঠনতন্ত্রের ৭ ধারা রাতের আঁধারে বাদ দিয়েছেন। কারণ, ৭ ধারায় বলাছিলো- কোনো দুর্নীতিবাজ দলের এমপি বা দলেরর নেতা হতে পাবেন না। খালেদা  জিয়ার সাজা হওয়ার ১০ দিন আগে তাঁরা ৭ ধারা গঠনতন্ত্র থেকে বাদ দিয়েছেন। বর্তমানে যাকে দলের শীর্ষ বদে বসিয়েছেন তিনিও সাজাপ্রাপ্ত আসামি।’

সেতুমন্ত্রী মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণ প্রসঙ্গে বলেন, আগামী মে মাসের ১৫ তারিখের মধ্যে প্রথম ফেসের কাজ শেষ হবে এবং দ্বিতীয় ফেসের কাজ আগামী জুন মাসে শেষ হলে তখন প্রধানমন্ত্রী এর উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহীনির ৩৪ ইঞ্জিনিয়ারিং ব্রিগেডের আধীন ২০ ইসিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শাহরিয়ার, জেলা প্রসাশক মনোজ কুমার রায়,  অতিরিক্ত পুলিশ সুপার ঐক্য শিং, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজীসহ সড়ক বিভাগের কর্মকর্তারা।