ভৈরবে মোটরসাইকেলের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে বাংলা নতুন বছর বরণ উৎসবকে নির্বিঘ্ন করতে অবৈধ মোটরসাইকেল ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে আজ শুক্রবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের ভৈরবে বাংলা নতুন বছর বরণ উৎসবকে নির্বিঘ্ন করতে অবৈধ মোটরসাইকেল ও লাইসেন্সবিহীন চালকদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন আজ শুক্রবার বিকেলে শহরের কয়েকটি পয়েন্টে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ড্রাইভিং লাইসেন্স ও মোটরযানের রেজিস্ট্রেশন না থাকায় মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ আইনের ধারায় ১৮টি মোটরসাইকেল আটক করেন। পরে দ্রুত প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহের তাগাদা দিয়ে আর্থিক জরিমানা আদায় করে ছেড়ে দেওয়া হয়। ভৈরব থানা ও হাইওয়ে পুলিশের সহায়তায় পরিচালিত ওই অভিযানে আটক ১৮টি মোটরসাইকেল থেকে ১২ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয় বলে জানিয়েছে ভ্রাম্যমাণ আদালত সূত্র।

এ প্রসঙ্গে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাকির হোসেন জানান, বাংলা নববর্ষ বরণ উৎসবে সাধারণ মানুষের চলাচলকে সহজতর করতে মোটরসাইকেলে চালক ছাড়া আর কোনো যাত্রী বহন করা যাবে না। বৈশাখী মেলার আশেপাশে অতিরিক্ত শব্দে হর্ন বাজিয়ে দ্রুতগতিতে মোটরবাইক চালানো যাবে না। এসব নিয়ম বেধে দেওয়া হয়েছে বর্ষবরণের জন্য আয়োজিত উপজেলা প্রশাসনের সভায়।

সেই সভায় আরো সিদ্ধান্ত হয়, পয়লা বৈশাখে ড্রাইভিং লাইসেন্স ও রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল পাওয়ামাত্র জব্দ করা হবে। সেই বিষয়ে সর্তক করতে আজ এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ বিষয়ে ভৈরববাসীর সহযোগিতা কামনা করে নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, আইন প্রয়োগে কাউকেই ছাড় দেওয়া হবে না। তাই সবারই সর্তক হওয়া উচিত।