বর্ষবরণ উৎসবে নাশকতা এড়াতে ভৈরবে র‌্যাবের বিশেষ মহড়া

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে র‍্যাব সদস্যদের সতর্ক অবস্থান। ছবি : এনটিভি

বাংলা নতুন বছর বরণ উৎসবকে নির্বিঘ্ন করাসহ যেকোনো নাশকতার অপচেষ্টা রুখে দিতে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের বিশেষ মহড়া অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে ভৈরব বাসস্ট্যান্ডে র‌্যাব ক্যাম্প থেকে শুরু হয়ে মহড়াটি ভৈরব শহরের বিভিন্ন অলি-গলি এবং ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ার বিশ্বরোড এলাকা পর্যন্ত প্রদক্ষিণ করে।

র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান ও সহকারী পরিচালক চন্দন দেবনাথের তত্ত্বাবধানে ওই বিশেষ মহড়াটি অনুষ্ঠিত হয়। এ সময় মহড়ায় অংশ নেওয়া র‌্যাব সদস্যরা ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, আখাউড়া, কসবাসহ বিভিন্ন জায়গায় অনুষ্ঠিতব্য বৈশাখী মেলার স্থানগুলো পরিদর্শনসহ নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন।

এ প্রসঙ্গে র‌্যাব-১৪ ভৈরব ক্যাম্পের কমান্ডার মাহফুজুর রহমান জানান, বৈশাখী মেলাকে ঘিরে নাশকতা, হামলা ও ইভটিজিংসহ যে কোনো ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টি রুখতে র‌্যাব সতর্ক থাকবে। ভৈরবের মেঘনা নদীরপাড় সৈয়দ নজরুল ইসলাম ব্রিজের নিচের বৈশাখী মেলাকে ঘিরে হাজার হাজার মানুষের সমাগম ঘটে। এ ছাড়াও ব্রাহ্মণবাড়িয়ার শহীদ বীরেন্দ্রনাথ দত্ত ভাষা চত্বর, কাউতলী ফারুকী পার্ক সংলগ্ন ডিসি মেলা চত্বর, আখাউড়া, কসবার গুরুত্বপূর্ণ স্থানসহ ঢাকা-সিলেট মহাসড়কের আশপাশ এলাকাকে কেন্দ্র করে বিশেষ নিরাপত্তা জোরদার করা হয়েছে। এ ছাড়াও বৈশাখী উৎসবের বিভিন্ন অনুষ্ঠান সুষ্ঠুভাবে পালনের জন্য র‌্যাবের গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে এবং থাকবে।