খুলনা সিটির মেয়র পদে পাঁচজনই বৈধ

Looks like you've blocked notifications!
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দাখিলকৃত মেয়র ও কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাই আজ রোববার থেকে শুরু হয়েছে। ছবি : এনটিভি

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে দাখিলকৃত মেয়র ও কাউন্সিলরদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে। এই যাচাই-বাছাই চলবে আজ রোববার ও আগামীকাল সোমবার।

আজ সকাল থেকে খুলনা সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলীর নেতৃত্বে কমিশনের কর্মকর্তারা নগরীর নূর নগরে  নির্বাচনী আঞ্চলিক কার্যালয়ে এ যাচাই-বাছাই শুরু করেন।

এ সময় মনোনয়নপত্র দাখিল করা পাঁচ মেয়র পদপ্রার্থীর মধ্যে চারজন উপস্থিত ছিলেন। শুধু জাতীয় পার্টির মেয়র পদপ্রার্থী এস এম শফিকুর রহমানের পক্ষে তাঁর প্রতিনিধি ও আইনজীবী উপস্থিত ছিলেন।

রিটার্নিং কর্মকর্তা মেয়র পদপ্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সবাইকে বৈধ বলে ঘোষণা করেন।

পরে বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু সবার জন্য সমান নির্বাচনী আচরণবিধি প্রয়োগ এবং পুলিশি হয়রানি বন্ধের দাবি জানান। একই সঙ্গে তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশের কিছু কর্মকর্তার বদলির দাবি জানান।

আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী তালুকদার আবদুল খালেক বিধিবিধান মতো সব কাজ পরিচালনা করার আহ্বান জানিয়েছে বলেন, নগরীতে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ বিরাজ করছে।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ইউনুচ আলী জানান, দলীয় প্রতীক বরাদ্দ করা হবে ২৪ এপ্রিল। তার আগে কেউ নির্বাচনী প্রচারে নামতে পারবেন না।