কেসিসি নির্বাচনে বিএনপির জয়ের কোনো সম্ভাবনা নেই : হানিফ

Looks like you've blocked notifications!
আজ বুধবার দুপুরে খুলনার গল্লামারীতে জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় বক্তব্য দেন মাহবুব-উল-আলম হানিফ। ছবি : এনটিভি

আসন্ন খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির জয় পাওয়ার বিন্দুমাত্র সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। তিনি বলেন, এই নির্বাচনে বিএনপি মেয়র প্রার্থী বদল করায় তাদের প্রাথমিক পরাজয় হয়েছে।

আজ বুধবার দুপুরে খুলনার গল্লামারীতে জেলা ও মহানগর আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হানিফ।

আওয়ামী লীগের এই নেতা বলেন, ‘যারা জানে যে তাদের যে মেয়র ছিল সেই মেয়রকে দিয়ে ভোট চাওয়ার মতো তাদের আর কোনো মুখ নেই। এবং সেই কারণেই একজন নতুন প্রার্থী এনেছেন যে তাকে দিয়ে আবার নতুন করে মিথ্যাচার করে, বিভ্রান্ত করে আবার ভোটটা চাওয়া যায় কি না। তো এখানেই তো বিএনপির নৈতিক পরাজয় হয়ে গেছে। এরপরে বিএনপির আর জয়লাভ করার কোনো সুযোগ আর আছে বলে আমরা মনে করি না। বিএনপির শীর্ষ পর্যায়ের একজন নেতা ড. খন্দকার মোশাররফ সাহেব গতকালকে উনি দাবি করেছেন যে এই সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন করতে হবে। এরকম উদ্ভট একটা দাবি করলেন। কেন সেনা মোতায়েন করতে হবে? আজ পর্যন্ত কি বাংলাদেশের স্থানীয় পর্যায়ের কোনো নির্বাচনে সেনা মোতায়েন করার প্রয়োজন হয়েছে বা কখনো করেছে? কখনো সেনা মোতায়েন হ্য় নাই বা প্রয়োজনও হয় নাই।’

এই সরকারের আমলে অনুষ্ঠিত সব নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে বলেও মন্তব্য করেন হানিফ। জনগণ যাকে ভোট দিয়েছে বা দলের সাংগঠনিক দুর্বলতার কারণে জয় পরাজয় নির্ধারিত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীনভাবে নির্বাচন পরিচালনা করেছে বলে। সেখানে সরকার কোনো হস্তক্ষেপ করেনি। জনগণও উৎসবমুখর পরিবেশে ভোট দিয়েছে। তাই অহেতুক নির্বাচনকে কেন্দ্র করে বিভ্রান্তি ছড়ানোর কোনো কারণ নেই বলে মনে করেন তিনি।

খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদের সভাপতিত্বে এই প্রতিনিধি সভায় বক্তব্য দেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবদুর রহমান, এ কে এম এনামুল হক শামীম ও আবু সাইদ আল মাহমুদ স্বপন, খুলনা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান এবং খুলনা-২ আসনের সংসদ সদস্য মিজানুর রহমান মিজান।