বাড়িতে হামলা-ভাঙচুর-আগুন

থানা মামলা না নেওয়ায় আদালতের দারস্থ লিমনের মা

Looks like you've blocked notifications!

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) গুলিতে পঙ্গু ঝালকাঠির কলেজ ছাত্র লিমন হোসেনের গ্রামের বাড়িতে হামলা, ভাঙচুর ও আগুনের ঘটনায় ১৭ জনের নামে মামলা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে লিমনের মা হেনোয়ারা বেগম বাদী হয়ে ঝালকাঠির জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে এ মামলা দায়ের করেন।

পরে বিচারক বেগম রুবাইয়া আমেনা রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা যায়, জমি নিয়ে লিমনদের পরিবারের সঙ্গে একই এলাকার আবদুল হাই নামের এক ব্যক্তির বিরোধ ছিল। গত ১৫ মার্চ লিমনের পরিবার নিজেদের জমিতে আধাপাকা একটি ঘর নির্মাণের জন্য সামগ্রী এনে রাখে। খবর পেয়ে আবদুল হাইয়ের নেতৃত্বে ২০-২৫ জন লোক এসে ঘর নির্মাণের জন্য লিমনের মায়ের কাছে এক লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দেওয়ায় ক্ষিপ্ত হয় তারা। এরপর গত ৭ এপ্রিল ঘর তৈররি কাজ শুরু করলে আবদুল হাই লোকজন নিয়ে ওই রাতেই আধাপাকা ঘরের এক পাশের দেওয়াল ও ৯টি পিলার ভেঙে গুঁড়িয়ে দেন। এ সময় লিমনদের বসতঘর সংলগ্ন রান্নাঘরেও আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে রান্নাঘরটি পুড়ে যায়।

লিমনের মায়ের আইনজীবী মানিক আচার্য্য জানান, এ ঘটনায় লিমনের মা রাজাপুর থানায় মামলা করতে গেলে পুলিশ তা নেয়নি। পরে আজ বৃহস্পতিবার আদালতে আবদুল হাইসহ ১৭ জনের নামে মামলা করেন লিমনের মা।

২০১১ সালের ২৩ মার্চ র‍্যাবের গুলিতে পা হারান ঝালকাঠির রাজাপুরের কলেজছাত্র লিমন হোসেন।