অভ্যুত্থানের মতো পরিবেশ সৃষ্টি হয়নি : কাদের

Looks like you've blocked notifications!
অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, দেশে অভ্যুত্থান করার মতো কোনো পরিবেশ সৃষ্টি হয়নি। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির জন্য রাজপথে আন্দোলন করে কোনো লাভ নেই বলেও তিনি মন্তব্য করেন।

আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি আয়োজিত অনুষ্ঠানে কাদের এসব কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, একাদশ সংসদ নির্বাচনের আগে আর সংবিধান সংশোধন হবে না। এ সময় তিনি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে এসে আইনের মুখোমুখি হওয়ার পরামর্শ দেন।

ছাত্রলীগ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এ ছাত্রসংগঠনের কিছু কর্মকাণ্ড তাঁকে বিব্রত করে। প্রধানমন্ত্রীর নির্দেশে আগামী কাউন্সিলে ছাত্রলীগকে ঢেলে সাজানো হবে ।

ওবায়দুল কাদের বলেন, ‘দেশের মানুষ খুশি। তা না হলে খালেদা জিয়ার গ্রেপ্তারের পর লাখ লাখ জনতার ঢল নামার যে স্বপ্ন আপনারা দেখেছিলেন, সে স্বপ্ন তো অচিরেই কর্পূরের মতো উবে গেল।’ তিনি বলেন, ‘দণ্ড দিয়েছে আদালত, মুক্তি দিতে পারে আদালত। আইনি লড়াই করুন, রাজপথে এসে লাভ নেই। এটা ব্যর্থ। নয় বছরে পারেননি, আর ছয় মাসে কী করবেন।’

এদিকে, রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের এক সভা শেষে সমন্বয়কারী ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, ‘আন্দোলন করার অধিকার তো সবারই আছে। যেকোনো বিষয়ে আন্দোলন হতে পারে। কিন্তু তিনি তো আইন আদালতের মাধ্যমে বের করে আসবেন। এর বিকল্প কিছু হতে পারে না।’