তথ্যমন্ত্রী

সাইবার আইনের পর ৫৭ ধারা নিয়ে আলোচনা

Looks like you've blocked notifications!
কুষ্টিয়ার ভেড়ামারায় পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। ছবি : এনটিভি

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু জানিয়েছেন, সাইবার অপরাধ আইন হওয়ার পর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের  ৫৭ ধারা নিয়ে সরকার বিবেচনা করবে।

আজ বৃহস্পতিবার কুষ্টিয়ার ভেড়ামারায় পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা ও অভিভাবক সমাবেশে যোগ দিয়ে তথ্যমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

হাসানুল হক ইনু বলেন, ‘আমরা সাইবার জগতকে নিরাপদ করতে ও সাইবার অপরাধীদের মোকাবিলা করার জন্য একটি সাইবার অপরাধ আইন তৈরি করছি। সে আইনটি তৈরি হয়ে যাক। এর পরেই তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারার দরকার আছে কি নাই তখন আমরা বিবেচনা করব। তিনি আরো বলেন, বিবেচনা করা হবে। এই মুহূর্তে ৫৭ ধারা নিয়ে কারো কোনো প্রস্তাব থাকলে আলোচনা হতে পারে।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, ‘জঙ্গিবাদ, যুদ্ধাপরাধ, সাম্প্রদায়িকতা ও ৭১, ৭৫, ২১ আগস্টের খুনি এবং অগ্নি সন্ত্রাসীদের কাছ থেকে বাংলাদেশ ও গণতন্ত্রকে নিরাপদ করতে শেষ আঘাতটা করার পর্যায়ে আমরা দাঁড়িয়ে আছি। এ রকম একটি পরিস্থিতি এখন দোদুল্যমানের সময় নয়, জঙ্গিবাদিদের বিরুদ্ধে চুড়ান্ত বিজয় অর্জন করতে এবং শেষ আঘাত হানতে শেখ হাসিনার নেতৃত্বে ইস্পাত কঠিন ঐক্য গড়ে তুলতে হবে।’

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি আফরোজা হক রিনার সভাপতিত্বে অনুষ্ঠানে  ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তি মনি চাকমা, জেলা জাসদের সাধারণ সম্পাদক আব্দুল আলীম স্বপন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জুলফিকার হায়দার, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।