‘আমাদের সঙ্গে যোগাযোগ করে গেলে ঠকবেন না’

Looks like you've blocked notifications!
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি আজ শনিবার দুপুরে সিলেটে বিদেশগামী কর্মীদের মধ্যে স্মার্টকার্ড প্রদান অনুষ্ঠানে বক্তব্য দেন। ছবি : এনটিভি

চলতি বছর সরকার ১২ লাখ লোককে কর্মসংস্থানের সুযোগ করে দেবে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি। তিনি আজ শনিবার দুপুরে সিলেটের বিদেশগামী কর্মীদের স্মার্টকার্ড প্রদানকালে এ কথা বলেন।

এ সময় মন্ত্রী বলেন, সংযুক্ত আরব আমিরাতে (ইউএই) আবার শ্রমবাজার খুলছে। এটা আমাদের জন্য সুখবর। আরব আমিরাতে দক্ষ শ্রমিক পাঠাতে বাংলাদেশ পুরোপুরি প্রস্তুত। তবে তা নির্ভর করবে আরব আমিরাতের চাহিদার ওপর।

সিলেট নগরীর আলমপুরে সিলেট কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রে আয়োজিত ওই অনুষ্ঠানে আরো বক্তব্য দেন সংসদ সদস্য মাহমুদউস সামাদ চৌধুরী কয়েস, বিভাগীয় কমিশনার নাজমানারা খানুম, জেলা প্রশাসক নুমেরী জামান প্রমুখ।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেন, ‘এ বছর আমাদের টার্গেট ১২ লক্ষ। আমরা ১২ লক্ষ লোকের কর্মসংস্থানের জন্য চেষ্টা করে যাচ্ছি। এবং আমাদের সাথে যোগাযোগ করেই যদি আপনারা বিদেশে যান, ঠকবেন না। যদি দালালের মাধ্যমে গিয়ে বিভিন্ন প্রতারণার শিকার হন, আমাদের দোষ দিয়ে কোনো লাভ হবে না। আপনি তো নিজের ইচ্ছা থেকেই প্রতারণার শিকার হয়েছেন।’