সেঁজুতির চিঠি কয়েকবার পড়েছেন প্রধানমন্ত্রী, দিয়েছেন জবাবও

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি হাতে নারায়ণগঞ্জের দ্বিতীয় শ্রেণির ছাত্রী সৈয়দা রওনক জাহান সেঁজুতি। ছবি : সংগৃহীত

হাতে লেখা একটি চিঠি। অল্প কয়েকটি লাইন। লাইনগুলো অবশ্য আঁকাবাঁকা। তাতে কী? দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া সৈয়দা রওনক জাহান সেঁজুতি একটি চিঠি লিখেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে! সেখানে লেখা, ‘তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে।’

প্রধানমন্ত্রীর কার্যালয় ওই চিঠি গ্রহণ করেছে। ওই চিঠির উত্তর দিয়েছেন খোদ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুধু তাই নয় ছোট্ট সেঁজুতিকে নিজের একটা ছবিও উপহার দিয়েছেন শেখ হাসিনা। 

গত ২৫ মার্চ প্রধানমন্ত্রীকে ওই চিঠি লেখে সেঁজুতি। সেঁজুতি নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মোগরাপাড়া গ্রামের বাসিন্দা। 

চিঠিতে লেখা আছে,
‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা,
আসসালামু আলাইকুম। তুমি কেমন আছ? দাদুকে হারিয়ে আমি ভালো নেই। তোমার মুখ আমার দাদুর মুখের মতো। বিশেষ করে তোমার নাক আমার দাদুর নাকের মতো। তাই আমি তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে। আমি দ্বিতীয় শ্রেণিতে পড়ি। তুমি আমাদের বাসায় বেড়াতে এসো।
ইতি
তোমার স্নেহের 
সেঁজুতি’
গত ১২ এপ্রিল ওই চিঠির উত্তর দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
চিঠিতে শেখ হাসিনা লেখেন,
‘প্রিয় সেঁজুতি,
তোমার লেখা চিঠি পেয়েছি। আমার স্নেহ এবং শুভেচ্ছা গ্রহণ কর। আশা করি তুমি বাবা, মা এবং বন্ধুদের নিয়ে খুব ভাল আছো। তোমার চিঠিটি আমি কয়েকবার পড়েছি। তোমার দাদুর জন্য দোয়া করেছি। তোমার দাদুকে মহান আল্লাহ রাব্বুল আ’লামীন বেহেশত নসীব করুন। তুমি মনোযোগ দিয়ে লেখাপড়া করবে এবং নিয়মিত স্কুলে যাবে। বাবা-মার কথা শুনবে এবং বড় হয়ে দেশের সেবা করবে। তোমার জন্য আমার একটি ছবি পাঠালাম। অনেক অনেক দোয়া আর আদর রইল। 
শেখ হাসিনা’
চিঠিতে নিজের স্বাক্ষরও দেন প্রধানমন্ত্রী।