বাঁচল না কুকুরের মুখ থেকে উদ্ধার হওয়া নবজাতক

Looks like you've blocked notifications!
তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল। পুরোনো ছবি : এনটিভি

গাজীপুরের ডাস্টবিনের ভেতরে একটি বাজারের ব্যাগে কেউ ফেলে গিয়েছিল এক নবজাতককে। ময়লার ভেতরে পড়ে থাকা মাত্র কয়েক ঘণ্টা বয়সী ওই শিশুটিকে কামড়ে খেতে চেয়েছিল একটি কুকুর। সেই কুকুরের হাত থেকে স্থানীয়রা উদ্ধার করলেও শেষ রক্ষা হয়নি শিশুটির।

নিষ্ঠুর এই পৃথিবীর মায়া ত্যাগ করে শিশুটি পাড়ি জমিয়েছে অন্য জগতে। আজ মঙ্গলবার দুপুরে গাজীপুরের পশ্চিম বিলাসপুর এলাকায় এই ঘটনা ঘটে।

স্থানীয় জালাল উদ্দিন মাস্টার স্কুলের আয়া শাহনাজ পারভীন জানান, তিনি দুপুর আড়াইটার দিকে স্কুল থেকে বাসায় ফেরেন। এ সময় তার বাড়ির পাশে জালাল মার্কেটের সামনে ডাস্টবিনে বাজারের ব্যাগে থাকা নবজাতকটিকে একটি কুকুর কামড়ে খাওয়া শুরু করে। এতে বাচ্চটি কাঁদতে শরু করে। পরে এলাকাবাসীর কাছে খবর শুনে বাচ্চাটিকে কাপড়ে পেঁচিয়ে দ্রুত শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেন তিনি। সেখানে চিকিৎসারত অবস্থায় সোয়া ৩টার দিকে শিশুটি মারা যায়। কুকুর শিশুটির কোমরের নিচ থেকে কিছু অংশের মাংস খেয়ে ফেলেছিল।

শাহনাজ পারভীনের ধারণা, জন্মের কয়েক ঘণ্টা পর বাজারের ব্যাগে ময়লার সঙ্গে শিশুটিকে ভরে  কেউ ওই ডাস্টবিনে ফেলে রেখে যায়।

শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও)  প্রণয় ভূষণ দাস জানান, শিশুটি অপুষ্ট ছিল এবং কয়েক ঘণ্টা বয়সি ছিল। সে কারণে প্রতিকূল পরিস্থিতিতে বেঁচে থাকতে পারেনি সে।