শৈলকুপার সেই হাসপাতালে এবার যুবকের মৃত্যু

Looks like you've blocked notifications!

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা শহরের আয়েশা প্রাইভেট হাসপাতালে এবার ভুল চিকিৎসায় এক যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। আজ শুক্রবার সকাল ৮টার দিকে তাঁর মৃত্যু হয়।

এ ঘটনায় রোগীর স্বজনেরা ওই হাসপাতালে হামলা চালায়। পালিয়ে যান হাসপাতালের মালিক সাইদুর রহমান ও অন্য কর্মচারীরা। খবর পেয়ে পুলিশ গিয়ে ওই যুবকের লাশ উদ্ধার করে এবং হাসপাতালে তালা ঝুলিয়ে দেয়।

নিহত যুবকের নাম হিটলার (১৮)। তিনি একই উপজেলার শেখরা গ্রামের রফিকুল ইসলামের ছেলে।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাশেম খান জানান, অ্যাপেনডিসাইটিসের ব্যথা নিয়ে হিটলার গত ২২ আগস্ট শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে যান। সেখান থেকে দালালরা তাঁকে পাশের অন্য একটি বেসরকারি হাসপাতালে নিয়ে ভর্তি করে। এরপর ২৫ আগস্ট বিকেলে আরেক দালাল তাঁকে ভাগিয়ে নিয়ে আয়েশা প্রাইভেট হাসপাতালে ভর্তি করে। ওই দিনই কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জন ডা. আসলাম হিটলারের দেহে অস্ত্রোপচার করে চলে যান।

ওসি আরো জানান, আয়েশা হাসপাতালে কোনো চিকিৎসক ও নার্স নেই। এক রকম বিনা চিকিৎসায় আজ ভোরে মারা যান হিটলার।

কয়েক মাস আগে একই হাসপাতালে ভুল চিকিৎসায় এক প্রসূতির মৃত্যু হয়। প্রসূতির স্বজন দুই চিকিৎসক ও হাসপাতালের মালিক সাইদুর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা করেন। প্রশাসন ওই হাসপাতালটি বন্ধ করে দেয়।

এরপরও হাসপাতালটি কীভাবে খুলল সে বিষয়ে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য ও পরিবারকল্যাণ কর্মকর্তা ডা. মো. বাবর কিছুই জানাতে পারেননি। তাঁর ভাষ্যমতে, ঘটনা সত্য। তবে কেউ তাঁকে খবর দেয়নি।

ঝিনাইদহের সিভিল সার্জন ডা. আবদুস সালাম খবরের সত্যতা নিশ্চিত জানান, কালীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সার্জন ডা. আসলাম হিটলারের অস্ত্রোপচার করেছেন। রোগীর মৃত্যুর বিষয়টি তদন্ত করে উদঘাটন করা সম্ভব হবে।