‘আরাকান আর্মি’র সদস্যসহ চারজনের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
অং নং ইয়ং রাখাইন। ফাইল ছবি

রাঙামাটির রাজস্থলী থেকে  গত বৃহস্পতিবার আটক হওয়া মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন ‘আরাকান আর্মি’র সদস্য অং নং ইয়ং রাখাইনসহ (২৫) চারজনের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করেছে পুলিশ। আজ শনিবার রাজস্থলী থানার উপপরিদর্শক (এসআই) অভিজিৎ বড়ুয়া বাদী হয়ে মামলাটি করেন।

রাজস্থলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহিদুল্লাহ সরকার জানান,  অং নং ইয়ং ছাড়াও অপর তিনজনকে আসামি করা হয়। তাঁরা হলেন যে বাড়ি থেকে অং নংকে আটক করা হয়, সেই বাড়ির দুই তত্ত্বাবধায়ক মং চ ওয়াং (৩৯), চ সুইং অং মারমা (৪২) এবং বাড়ির মালিক থাইল্যান্ড প্রবাসী চিকিৎসক ডা. রেমাংসু।

ওসি আরো জানান, আটক ব্যক্তিদের আজ রাঙামাটির বিচারিক হাকিম আদালতে হাজির করা হবে।

গত বৃহস্পতিবার রাজস্থলীর তাইতংপাড়া কলেজ গেট এলাকায় অবস্থিত একটি সুরম্য বাড়ি থেকে দুটি ঘোড়া, তিনটি মোটরসাইকেল, তিনটি  ল্যাপটপ, দুটি ডিজিটাল ক্যামেরা, একটি হ্যান্ডিক্যাম, আরাকান আর্মির তিন সেট পোশাক এবং ৩০ গজ থান কাপড়সহ অং নং ইয়ং রাখাইনকে আটক করে যৌথ বাহিনী। পরে অং নং ইয়ং ও বাড়ির মালিক রেং জেং জু ওরফে ডা. রেমেংসুকে আসামি করে রাজস্থলী থানায় একটি মামলা দায়ের করে পুলিশ।

পররে দিন শুক্রবার সন্ধ্যায় একই উপজেলার মব্বই পুনর্বাসনপাড়া থেকে আটক করা হয় বাড়িটির দুই তত্ত্বাবধায়ককে। বাড়ির মালিক প্রবাসী। তাঁকে এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।