সুনামগঞ্জে বজ্রপাতে চার কৃষক নিহত

Looks like you've blocked notifications!
বজ্রপাতে মৃত্যুর পর কৃষক আবদুর রশিদের মরদেহ রাখা হয় সুনামগঞ্জ সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের বাড়িতে। ছবি : এনটিভি

সুনামগঞ্জের জামালগঞ্জ, সদর ও বিশ্বম্ভরপুর উপজেলায় আজ মঙ্গলবার পৃথক বজ্রপাতে চারজন কৃষক নিহত হয়েছেন। আহত হয়েছেন ছয়জন। এ নিয়ে গত তিন দিনে বজ্রপাতে জেলায় ছয় কৃষকের মৃত্যু হলো।

নিহত ব্যক্তিরা হলেন জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের খুঁজারগাঁও গ্রামের কমলা কান্ত তালুকদার (৬০) ও হিরন মিয়া, সদর উপজেলার মোল্লাপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের কৃষক আবদুর রশিদ (৪৫) এবং বিশ্বম্ভরপুর উপজেলার মো. আলম (৫০)। আহত হয়েছেন কমলা কান্তের দুই ছেলে প্রিন্স তালুকদার (২০) ও খুঁজারগাঁও উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী সৈকত তালুকদার (১৫) এবং একই গ্রামের পাণ্ডব তালুকদারের ছেলে জ্ঞান তালুকদার (৪৫)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে জামালগঞ্জের খুঁজারগাঁও গ্রামের বাড়ির সামনের হাওরে কাজ করছিলেন কমলা কান্ত তালুকদার ও তাঁর দুই ছেলে। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই কমলা কান্ত নিহত হন। আহত হন দুই ছেলে প্রিন্স তালুকদার ও সৈকত তালুকদার। প্রিন্স ও সৈকতকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই সময় একই গ্রামের পাণ্ডব তালুকদারের ছেলে জ্ঞান তালুকদার (৪৫) বজ্রপাতে আহত হন। তাঁকে জামালগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

দুপুর সাড়ে ১২টার দিকে বজ্রপাতে জামালগঞ্জ উপজেলার কলখা গ্রামের মুক্তার আলীর ছেলে হিরন মিয়ার মৃত্যু হয়। এ সময় আরো একজন আহত হয়।

বিষয়টি নিশ্চিত করে জামালগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম আল ইমরান জানান, দুপুরে এক বাবা ও তাঁর দুই ছেলে সামনের হাওরে কাজ করছিলেন। তখন বৃষ্টিপাতের সময় বজ্রপাত হলে বাবা কমলা কান্ত ঘটনাস্থলেই নিহত হন। বাকি দুজনকে আহতাবস্থায় সিলেটে নেওয়া হয়েছে।

এদিকে, বেলা ১১টার দিকে সুনামগঞ্জ সদর উপজেলার দেখার হাওরে বজ্রপাতে মোল্লাপাড়া ইউনিয়নের জগন্নাথপুর গ্রামের আবুল হাসেমের ছেলে আবদুর রশিদ (৪৫) নিহত হন। আহত হন দুজন। দুপুর দেড়টার দিকে বিশ্বম্ভরপুর উপজেলার খরচার হাওরে বজ্রপাতে নিহত হন কৃষক মো. আলম (৫০)।

সদর থানার ওসি শহীদুল্লাহ ও বিশ্বম্ভরপুর থানার ওসি মোল্লা মনির আহমদে দুজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করেছেন।

এর আগে গত রোববার ও সোমবার সুনামগঞ্জ সদর ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় বজ্রপাতে আরো দুই কৃষকের মৃত্যু হয়।