অ্যাটকো সভাপতির মুক্তির দাবিতে যশোরে সমাবেশ

Looks like you've blocked notifications!
এনটিভির চেয়ারম্যান আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলীর মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার যশোর প্রেসক্লাবে সমাবেশ করে সাংবাদিক ইউনিয়ন। ছবি : এনটিভি

এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সভাপতি আলহাজ মোহাম্মদ মোসাদ্দেক আলীর মুক্তির দাবিতে সমাবেশ করেছে যশোর সাংবাদিক ইউনিয়ন। সমাবেশে একই সঙ্গে আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি এবং বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি শওকত মাহমুদের বিরুদ্ধে দায়ের করা গাড়ি পোড়ানোর মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

আজ বৃহস্পতিবার সকালে যশোর প্রেসক্লাবে এই সমাবেশ করা হয়। প্রধান অতিথির বক্তব্যে বিএফইউজের নির্বাহী কমিটির সদস্য আনোয়ারুল কবির নান্টু বলেন, ‘দেশে গণতন্ত্র নেই। দেশের প্রকৃত অবস্থা যাতে সাধারণ মানুষ জানতে না পারে, তার জন্য গণমাধ্যমের ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হচ্ছে। ধরে নিয়ে যাওয়া হচ্ছে গণমাধ্যমের মালিক ও সাংবাদিকদের। গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে এনটিভি চেয়ারম্যান মোসাদ্দেক আলীকে। আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি বন্ধ করে দেওয়া হয়েছে।’
 
যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি নূর ইসলামের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএফইউজের সাবেক সহ-সভাপতি ফকির শওকত, সাবেক সাধারণ সম্পাদক আহসান কবীর, সাইফুল ইসলাম সজল, তৌহিদ জামান, বর্তমান সাধারণ সম্পাদক আহসান কবীর প্রমুখ। 

বক্তারা মোসাদ্দেক আলী, মাহমুদুর রহমান, একুশে টেলিভিশনের মালিক আব্দুস সালামসহ সব গণমাধ্যম ব্যক্তিদের মুক্তি ও গণমাধ্যমকে নিজের মতো চলতে দেওয়ার পরিবেশ সৃষ্টির দাবি জানান।