প্রত্যাশা পূরণ করে ঋণশোধ করব : খালেক

Looks like you've blocked notifications!
ছবি : এনটিভি

তালুকদার আবদুল খালেক বলেছেন, ‘নগরবাসী সবাই উন্নয়নের জন্য ভোট দিয়েছে। আমি এর জন্য তাঁদের কাছে কৃতজ্ঞ, আমি অভিনন্দন জানাই, ধন্যবাদ জানাই। আমি তাদের ঋণশোধ করব, মানুষের প্রত্যাশা পূরণ করে।’

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ের পর এসব মন্তব্য করেছেন খালেক। আওয়ামী লীগের প্রার্থী খালেক ৬৭ হাজার ৯৭৬ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন বিএনপির প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে।

আজ মঙ্গলবার খুলনা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হয়।  ২৮৬টি কেন্দ্র থেকে পাওয়া ফলাফলে দেখা গেছে, নৌকা প্রতীকের তালুকদার আবদুল খালেক পেয়েছেন এক লাখ ৭৬ হাজার ৯০২ ভোট। অন্যদিকে ধানের শীষ প্রতীকের নজরুল ইসলাম মঞ্জু পেয়েছেন এক লাখ আট হাজার ৯৫৬ ভোট। তিনটি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

২৮৬টি কেন্দ্রের ফল আসার পর তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় খুলনা নগরবাসীকে ধন্যবাদ জানান তালুকদার আবদুল খালেক। জয়ের পর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন,  ‘দলীয় নেতাকর্মীদেরও আমি অভিনন্দন জানাই। তারা প্রথম থেকেই অমানুষিক পরিশ্রম করেছে।’

খালেক বলেন, ‘বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমি কৃতজ্ঞ।’

তালুকদার আবদুল খালেক জানান আগামীকাল বুধবার একটি সংবাদ সম্মেলন করবেন তিনি। তিনি জানান, সেখানে আনুষ্ঠানিকভাবে নিজের প্রতিক্রিয়া জানাবেন।

২০১৩ সালে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনেও মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন তালুকদার আবদুল খালেক। তিনি ছিলেন আওয়ামী লীগের সমর্থিত প্রার্থী। তবে ওই নির্বাচনে বিএনপির সমর্থিত প্রার্থী মো. মনিরুজ্জামানের কাছে পরাজিত হন তিনি।

স্থানীয় সরকার নির্বাচনে দলীয় মনোনয়ন ব্যবস্থা চালু হওয়ার পর প্রথমবারের মতো খুলনায় সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হলো। নির্বাচনে ‘নৌকা’ প্রতীক নিয়ে জয়ী হলেন তালুকদার আবদুল খালেক।

তবে দশম জাতীয় সংসদে বাগেরহাট – ৩ আসনের সদস্য ছিলেন তালুকদার আবদুল খালেক। খুলনার মেয়র পদে নির্বাচন করার জন্য গত ১০ এপ্রিল সংসদ সদস্য পদ থেকে ইস্তফা দেন খালেক।