শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

শিক্ষকদের লাঞ্ছিত করার ঘটনায় তদন্ত কমিটি

Looks like you've blocked notifications!
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া আজ সোমবার তাঁর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ছবি : এনটিভি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষকদের ওপর ছাত্রলীগের হামলার ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া। পাঁচ কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি।

আজ সোমবার বেলা ৩টায় উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া সংবাদ সম্মেলন করে কমিটি গঠনের বিষয়টি জানান। 

কমিটিতে ফিজিক্যাল সায়েন্সের ডিন ড. সাবিনা ইয়াসমিনকে প্রধান করা হয়েছে। কমিটিতে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বনবিদ্যা বিভাগের অধ্যাপক ড. কামরুজ্জামান চৌধুরী ও সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক আমিনা পারভিন।

পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে উপাচার্য অভিযোগ করেন, আন্দোলনরত শিক্ষকরা গতকাল রোববার তাঁকে লাঞ্ছিত করেছেন। 

উপাচার্য বলেন, রোববার সকালে প্রক্টর, সহকারী প্রক্টরসহ অন্য শিক্ষকদের সঙ্গে নিজ কার্যালয়ে ঢোকার সময় শিক্ষকরা ব্যানার টানিয়ে তাঁর রাস্তায় বাধা সৃষ্টি করেন। এ সময় একই স্থানে সাধারণ শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন। কারণ তাঁদের বিভিন্ন বিষয়াদি একাডেমিক কাউন্সিলে রয়েছে। এগুলো ছাড়া ছাত্রদের শিক্ষা কার্যক্রম এগিয়ে নেওয়া সম্ভব নয়। 

উপাচার্য বলেন, ‘গতকালকে কার্যালয়ে ঢোকার সময় আমাকে ধাক্কা দিয়ে এক পাশে সরিয়ে দেওয়া হয় এবং আমি পাশে কাদার মধ্যে চলে আসি। এরপর সিঁড়িতে ঢোকার সময় প্রবেশ মুখে প্রফেসর ইয়ামিন হক দুই হাত বাড়িয়ে আটকে দেওয়ার চেষ্টা করেন। আমি পাশ ঘেঁষে চলে আসি। এ সময় ধাক্কাধাক্কি হয়। ড. ইউনুস ও ফারুক উদ্দিনও আমাকে আটকে দেওয়ার চেষ্টা করেন। তাঁরা আমার শার্ট ধরে টানাটানি করে শারীরিকভাবে বাধা দেওয়ার চেষ্টা করেছেন।
কিন্তু আমি অত্যন্ত দুঃখিত মিডিয়াতে এ বিষয় আসেনি।’